মাইলস্টোনের জন্য তাড়াহুড়ো করছি না: কোহলি

আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ সেঞ্চুরির রেসে বিরাট কোহলির সামনে শুধুমাত্রই শচিন টেন্ডুলকার। সব সংস্করণ মিলিয়ে স্বদেশী কিংবদন্তির একশ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে কোহলির দরকার আরও ২৭টি সেঞ্চুরি। যদিও ওয়ানডেতে আর মাত্র চারটি সেঞ্চুরি করলেই আপাতত ‘লিটল মাস্টার’ খ্যাত শচিনকে ছাড়িয়ে যাবেন কোহলি। তবে তাড়াহুড়ো করে কোনো মাইলস্টোনের পেছনেই ছুটছেন না কোহলি।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকিয়ে দল জিতিয়েছেন কোহলি। ওয়ানডে ক্রিকেটে এটি তার ৪৬তম সেঞ্চুরি। ওয়ানডেতে ফরম্যাটে তার সামনে এখন কেবল শচিন। এই সংস্করণে যার সেঞ্চুরির সংখ্যা ছিল ৪৯টি। এছাড়া সব ফরম্যাট মিলিয়ে কোহলির সেঞ্চুরির সংখ্যা ৭৪টি। এই তালিকায় শচিনের পরই তার অবস্থান।

২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচটির পর থেকে ২০২২ সালের এশিয়া কাপ পর্যন্ত লম্বা সময়টুকু আন্তর্জাতিক ক্রিকেটে কোনো সেঞ্চুরিই পাননি কোহলি। কিন্তু বিরতি নিয়ে ২০২২ এশিয়া কাপে যখন ফিরলেন তখনই বহু প্রত্যাশিত সেঞ্চুরির দেখা পান তিনি। এরপর অস্ট্রেলিয়া বিশ্বকাপ হয়ে বর্তমানে শ্রীলঙ্কা সিরিজ শেষেও অসাধারণ ফর্মে আছেন ডানহাতি এই ব্যাটার। লম্বা সময় সেঞ্চুরি না পেলে কেমন লাগে সেটা জানা আছে কোহলির। তবুও তাড়াহুড়োর ইচ্ছে নেই তার।

কোহলি বলেন, ‘আমি যে ধরনের ইন্টেন্ট নিয়ে আগাই এটা তারই একটি ফসল। দলকে সাহায্য করা এবং শক্ত অবস্থানে পৌঁছে দেয়াই আমার মূল লক্ষ্য। আমি সঠিক কিছু কারণের জন্য খেলি এবং সেটা আমার কাজে দিয়েছে। বিরতি থেকে ফিরে আসার পর থেকে আমি ভালো বোধ করছি এবং মাইলস্টোনে পৌঁছাতে আমার কোনো তাড়াহুড়ো নেই। যেমনটা এখন করছি, তেমনটাই সবসময় করে যেতে চাই। আজ যেভাবে ব্যাটিং করেছি সেটা নিয়ে আমি অনেক খুশি। এভাবেই চালিয়ে যেতে চাই। বর্তমানে আমার অবস্থান ভালো এবং যেভাবে করছি সেভাবেই এগিয়ে যেতে চাই।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.