আ.লীগ যখন ক্ষমতায় এসেছে, দেশের মানুষ কিছু পেয়েছে: প্রধানমন্ত্রী

ধাক্কা দিলেই আওয়ামী লীগ পড়ে যাবে, এত সহজ নয় মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,‘আওয়ামী লীগ যে কথা বলে, সে কথা রাখে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে, তখনই দেশের মানুষ কিছু পেয়েছে। আজকের এইদিনে জাতির পিতার কাছে আমাদের প্রতিজ্ঞা; তাঁর ত্যাগ ও ৩০ লাখ শহীদের রক্ত বৃথা যাবে না।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে আলোচনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু যে কথাগুলো বলেছিলেন, তিনি একে একে সব করেছিলেন। মাত্র ৯ মাসে সংবিধান দিয়েছিলেন। পাকিস্তানের সংবিধান দিতে ১১ বছর লেগেছিল।

শেখ হাসিনা আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানকে পাকিস্তানিরা গ্রেপ্তার করে অজ্ঞাত স্থানে বন্দি করে রেখেছিল। তাঁকে শুধু বন্দি করে রাখা হয়নি, তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করে ফাঁসির আদেশ দেওয়া হয়েছিল এবং জেলখানায় কবর খোঁড়া হয়েছিল। ইন্দিরা গান্ধী জাতির পিতার মুক্তির জন্য বিভিন্ন জায়গায় ধরনা দিয়েছিলেন। বিভিন্ন দেশের চাপেই ইয়াহিয়া খান বঙ্গবন্ধুকে মুক্তি দিয়েছিলেন। জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়েই মহান মুক্তিযুদ্ধের বিজয় ও স্বাধীনতা পূর্ণতা পায়। বঙ্গবন্ধুকে হত্যায় পরিবারের চেয়ে দেশের মানুষের বেশি ক্ষতি হয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.