মেট্রোরেলের দরজায় জামা আটকে গেলো নারীর, অতঃপর টেনে-হিঁচড়ে…

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের রাজাধানী মুম্বাইয়ে মেট্রোরেলের দরজায় জামা আটকে ভয়াবহ দুর্ঘটনার শিকার হয়েছেন এক নারী। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, দরজায় জামা আটকে যাওয়া ওই নারীকে টেনে-হিঁচড়ে প্ল্যাটফর্মের শেষ পর্যন্ত নিয়ে গিয়েছিল ট্রেনটি।

গত ২১ অক্টোবর বিকেল ৪ টা ১০ মিনিটে মুম্বাইয়ের চাকালা স্টেশনে মেট্রো ওয়ান নামের একটি ট্রেন এ দুর্ঘটনাটির সাথে জড়িয়ে যায়।

মঙ্গলবার (৩ জানুয়ারি) মেট্রো ওয়ানের বিরুদ্ধে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার অভাব ও অবহেলার অভিযোগ তুলে ওই নারী পুলিশ স্টেশনে অভিযোগ জানানোর পর ভারতের সংবাদমাধ্যমে ওই ঘটনার খবর প্রকাশিত হয়, এই ঘটনার ভিডিও ফুটেজটিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধমে।

ভিডিওতে দেখা গেছে, ওই নারী যাত্রী মেট্রোকোচে ওঠার চেষ্টা করার সময় কোচের দরজা বন্ধ হয়ে তার জামা আটকে যায়। এতে তিনি বাইরেই থেকে যান, কয়েক সেকেন্ডের মধ্যে রেলটিও চলতে শুরু করে।

শুরুর দিকে ওই নারী আটকে থাকা জামার অংশ ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু ব্যর্থ হন। এদিকে ট্রেনের গতি বাড়তে থাকায় এক পর্যায়ে সেটি তাকে টেনে নিয়ে যেতে থাকে।

কাছাকাছি দাঁড়িয়ে থাকা এক যাত্রী ট্রেনে নিরাপত্তারক্ষীদের কেবিনের দরজায় ধাক্কা দিয়ে তাদের ঘটনাটি জানানোর চেষ্টা করছিলেন। ভিডিওচিত্রে আরেকজন যাত্রীকে দেখা গেছে দৌড়ে গিয়ে ওই নারীকে উদ্ধারের চেষ্টা করছেন। তবে চলন্ত ট্রেনের গতির সঙ্গে তিনি পেরে উঠতে পারেনি। ট্রেনটি ওই নারীকে টানতে-টানতে একেবারে প্ল্যাটফর্মের শেষ প্রান্তে চলে যায়।

তারপর তাকে উদ্ধার করে একটি স্ট্রেচারে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভিডিওতে আরও দেখা গেছে, ওই যাত্রীকে উদ্ধার কিংবা তাৎক্ষণিক ট্রেন থামাতে চালককে সতর্ক করার জন্য কোনো নিরাপত্তাকর্মী স্টেশনে উপস্থিত ছিলেন না।

আহত হওয়া নারীর নাম গৌরী কুমারী সাহু। তাকে মুম্বাইয়ের আন্ধেরি এলাকার সেভেন হিল হাসপাতালে ভর্তি করা হয়। মুম্বাই মেট্রো ওয়ানের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ তার চিকিৎসার খরচ দিয়েছে।

ইতোমধ্যে মেট্রো ওয়ান কর্তৃপক্ষের বিরুদ্ধে চাকালা পুলিশ স্টেশনে লিখিত অভিযোগ জমা দিয়েছেন সাহু। সেখানে তিনি বলেছেন—মেট্রো ওয়ান কর্তৃপক্ষ দায়িত্বে অবহেলা করেছে এবং পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়নি। আর সে কারণেই তাঁকে গুরুতর আহত হতে হয়েছে।


অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.