খালেদা জিয়ার বিরুদ্ধে ২ মামলায় শুনানি ফের পেছাল

জাতীয় পতাকা অবমাননা এবং ১৫ আগস্টে ‘ভুয়া জন্মদিন’ পালনের অভিযোগে দায়ের করা ২ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৬ জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দিয়েছেন ঢাকার একটি আদালত।

মঙ্গলবার খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার মামলাগুলোর শুনানি স্থগিত চেয়ে পৃথক ২টি আবেদন করলে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মুহাম্মদ আসাদুজ্জামান নূর এ আদেশ দেন।

বাদীপক্ষ মামলার শুনানির জন্য ২৬ জানুয়ারির তারিখ নেয়। শুনানি স্থগিতের আবেদনে আইনজীবী বলেন, অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে হাজির হতে পারছেন না। তাছাড়া তিনি নড়াচড়া করার মতো অবস্থায় নেই। তাই শুনানি স্থগিত করা উচিত।

কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত অস্থায়ী আদালতে মামলার অভিযোগকারীরা উপস্থিত ছিলেন না। এই ২ মামলার মধ্যে একটি দায়ের করেছেন আওয়ামী লীগপন্থী সংগঠন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। ২০১৬ সালের ৩ নভেম্বর খালেদা জিয়া ও তার প্রয়াত স্বামী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে আসামি করে দেশের মানচিত্র ও জাতীয় পতাকাকে ‘ক্ষতিগ্রস্ত’ করার অভিযোগে এই মামলা করেন তিনি। জিয়াউর রহমান মৃত বলে অভিযোগ থেকে তার নাম বাদ দেন আদালত।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খালেদা জিয়ার ‘ভুয়া জন্মদিন’ উদযাপনের অভিযোগে দ্বিতীয় মামলাটি করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম। তিনি ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকার আরেকটি আদালতে মামলাটি করেন। সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়ার সাজা স্থগিত থাকায় বর্তমানে তিনি তার গুলশানের বাসায় রয়েছেন।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.