বর্ষসেরা ক্রিকেটারের দৌড়ে সূর্য-রাজা-কারান-রিজওয়ান

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ২০২২ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন সূর্যকুমার যাদব, সিকান্দার রাজা, স্যাম কারান এবং মোহাম্মদ রিজওয়ান।

এক বিবৃতিতে এমনটা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ২০২২ সালে মোট ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন সূর্যকুমার। ১৮৭.৪৩ স্ট্রাইক রেটে তিনি করেছেন এক হাজার ১৬৪ রান। পুরো বছরে ৬৮টি ছক্কা হাঁকিয়েছেন সূর্যকুমার, যে বিশ্বরেকর্ড। পুরো বছরে দুটি সেঞ্চুরি এবং নয়টি হাফ সেঞ্চুরিও করেছেন সূর্যকুমার। এমন পারফরম্যান্সে এই বছর টি-টোয়েন্টি র‍্যাকিংয়ের শীর্ষেও উঠেছেন সূর্যকুমার। যেখানে তার পয়েন্ট ছিল ৮৯০।

তালিকায় থাকা জিম্বাবুয়ের অলরাউন্ডার রাজা পুরো বছরজুড়ে ম্যাচ খেলেছেন ২৪টি। যেখানে ৭৩৫ রানের পাশাপাশি ২৫টি উইকেটও নিয়েছেন তিনি। ব্যাটিংয়ে রাজার স্ট্রাইক রেট ছিল দেড়শ’র উপরে, আর বোলিংয়ে ইকোনমি রেট ছিল ৬.১৩। তালিকায় থাকা ইংলিশ অলরাউন্ডার স্যাম কারান ২০২২ রানে খেলেছেন ১৯টি ম্যাচ। লোয়ার অর্ডারে ব্যাট হাতে ৬৭ রান ছাড়াও বল হাতে ২৫ উইকেট নিয়েছেন কারান। ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মিশনে কারান নেন ১৩টি উইকেট।

বর্ষসেরার দৌড়ে আরও আছেন পাকিস্তানের উইকেটরক্ষক রিজওয়ান। এই বছর ২৫টি ম্যাচ খেলে ৯৯৬ রান করেন পাকিস্তানের এই ওপেনার। সঙ্গে উইকেটের পেছন থেকে নয়টি ক্যাচ ও তিনটি স্টাম্পিংও করেন তিনি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.