রাসেল ডমিঙ্গোর পদত্যাগ

কদিন আগেই তার অধীনে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে জিতেছে বাংলাদেশ। যদিও টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে হেরে হোয়াইটওয়াশ হয়েছে টাইগাররা। সিরিজের পরই ক্রিসমাসের ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশ দলের প্রধান কোচ। এবার ফিরেই প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন রাসেল ডমিঙ্গো। মঙ্গলবার নিজের সিদ্ধান্তের কথা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন এই সাউথ আফ্রিকান কোচ।

ডমিঙ্গোর পদত্যাগের বিষয় নিয়ে এখনও বিস্তারিত কিছু জানায়নি বিসিবি। অবশ্য দুদিন আগেই গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশ দলের কোচিং প্যানেলে ইতিবাচক পরিবর্তনের ইঙ্গিত দিয়েছিলেন।

তিনি বলেছিলেন, ‘আমরা একটা পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। স্বল্পমেয়াদি নয়, দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে এগোচ্ছি। তিন-চার বছরের পরিকল্পনা। এটার জন্য যদি পরিবর্তন দরকার হয়, তাহলে পরিবর্তন আসবে।’

সর্বশেষ এশিয়া কাপ থেকেই বিসিবির সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছিলো না ডমিঙ্গোর। টি-টোয়েন্টিতে তার বদলি হিসেবে শ্রীধরন শ্রীরামকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল বিসিবি। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় এই কোচের কাজেই দায়িত্ব ছেড়ে দিয়েছিল দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। যদিও ওয়ানডে ও টেস্টে ডমিঙ্গোর কাঁধেই দায়িত্ব রাখতে চেয়েছিল বিসিবি। এবার নিজে থেকেই বিসিবির চাকরি ছেড়ে দিলেন এই কোচ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.