নির্বাচকের দায়িত্বে আফ্রিদি, দলে জায়গা হয়নি রিজওয়ানের

শহিদ আফ্রিদি প্রধান নির্বাচকের দায়িত্ব নেয়ার পর, তার প্রথম অ্যাসাইনমেন্ট নিউজিল্যান্ড সিরিজ। কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টেই বড় চকম দিলো পিসিবির নতুন নির্বাচক প্যানেল। করাচি টেস্টের একাদশে জায়গা হয়নি মোহাম্মদ রিজওয়ানের। উইকেটকিপার হিসেবে একাদশে সুযোগ পেয়েছেন সরফরাজ আহমেদকে।

সর্বশেষ টেস্ট সিরিজে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ হারে পাকিস্তান। যেখানে মোহাম্মদ রিজওয়ানের পার্ফরম্যান্স ছিল নিষ্প্রভ। সাদা পোশাকে সর্বশেষ ১২ ইনিংসে একবারও হাফ সেঞ্চুরির দেখা পাননি এই উইকেটকিপার ব্যাটার। উইকেটের পেছনেও তার ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠেছে বেশ কয়েকবার।

নিজ দেশেই একের পর এক টেস্ট হারের কারণে অনেক ক্রিকেট সমালোচক এবং সাবেক ক্রিকেটারদের মধ্যে অনেকেই চাইছিলেন রিজওয়ানকে টেস্ট থেকে বাদ দিয়ে সরফরাজকে ফেরানো হোক। আফ্রিদিও সে কাজটিই করেছেন।

২০১৯ সালে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের পরই দল থেকে বাদ পড়েছিলেন সরফরাজ। এর প্রায় বছর দুয়েক পর এবার কিউইদের বিপক্ষে সিরিজ দিয়ে সাদা পোশাকের ক্রিকেটে আবারও পাকিস্তানের জার্সিতে ফিরেছেন সাবেক এই অধিনায়ক। এদিকে গত কয়েক দিনের ব্যাবধানে পিসিবিতে বড় পরিবর্তন এসেছে। পিসিবি প্রধানের আসন থেকে ছিটকে গেছেন রমিজ রাজা, তার জায়গা নিয়েছেন নাজাম শেঠি। পিসিবি প্রধানের দায়িত্ব নিয়েই নির্বাচক কমিটিতে পরিবর্তন এনেছেন তিনি।

শহীদ আফ্রিদিকে নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছেন শেঠি। আর আফ্রিদির সঙ্গী হিসেবে দিয়েছেন সাবেক অলরাউন্ডার আবদুর রাজ্জাক ও মিডিয়াম পেসার রাও ইফতিখার আনজুমকে। নির্বচক প্যানেলও ইতোমধ্যেই কাজ শুরু করেছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.