ভারতের অধিনায়ক হার্দিক!

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতের অধিনায়কত্ব পেতে পারেন হার্দিক পান্ডিয়া। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) একটি সূত্র পিটিআইকে জানিয়েছে এমনটাই।

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার সময় আঙুলে চোট পেয়েছিলেন রোহিত। সেই চোট এখনও কেটে ওঠেনি ভারতের অধিনায়কের। আর তাই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে তাকে বিশ্রামে চায় নির্বাচকরা।

গুঞ্জন আছে, জানুয়ারিতে অনুষ্ঠেয় এই সিরিজে তো বটেই, ভারতের টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক হতে পারেন হার্দিক। তিন ফরম্যাটে নাকি একই অধিনায়ক রাখতে চায় না ভারত।

যদিও বিসিসিআইয়ের আরেকটি সূত্র পিটিআইকে বলেছে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শেষ বারের মতো অধিনায়কত্ব করতে পারেন রোহিত। তারপর রোহিতের কাছ থেকে নেতৃত্ব বুঝে নিতে পারেন হার্দিক।

পিটিআইকে সেই সূত্র বলেছে, ‘অ্যাপেক্স কাউন্সিলের আলোচ্য সূচিতে এমন কিছুই ছিল না। ফোরামে এটা নিয়ে আলোচনা হয়নি। তবে শুধুমাত্র বিসিসিআইয়ের সিলেকশান কমিটি অধিনায়কত্ব নিয়ে নিজেদের মতামত জানাতে পারে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ওয়াংখেডেতে হবে, যা রোহিতের হোম গ্রাউন্ড। বিসিসিআইয়ের নির্বাচক এবং জয় শাহ (সেক্রেটারি) তাকে একটি বিদায়ি টি-টোয়েন্টি ম্যাচ (অধিনায়ক হিসেবে) খেলাতে পারে। নেতৃত্ব পরিবর্তনের ব্যাপারটি এভাবেই সুন্দরভাবে করা যায়।’

৩ জানুয়ারি শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ ৫ ও ৭ জানুয়ারি। তিনটি ম্যাচের ভেন্যু যথাক্রমে মুম্বাই, পুনে ও রাজকোট।

 

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.