টেকসই ব্যাংকিং নীতি ও পণ্যের প্রভাব নিয়ে বিআইবিএম’র সেমিনার

বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) ‘বাংলাদেশে টেকসই ব্যাংকিং নীতি এবং পণ্যের প্রভাব’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এবং বিআইবিএম নির্বাহী কমিটির চেয়ারম্যান আহমেদ জামাল।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) জুম অ্যাপের মাধ্যমে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিআইবিএমের মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বিআইবিএমের সহযোগী অধ্যাপক এবং পরিচালক (গবেষণা, উন্নয়ন ও কনসালটেন্সী) ড. আশরাফ আল মামুন।

এসময় গবেষণা প্রতিবেদন উপস্থাপন করেন বিআইবিএমের অধ্যাপক (সিলেকশন গ্রেড) ড. শাহ মো. আহসান হাবীব।

গবেষণা দলে আরও রয়েছেন- বিআইবিএম’র অধ্যাপক (সিলেকশন গ্রেড) এবং পরিচালক (ঢাকা স্কুল অব ব্যাংক ম্যানেজমেন্ট) মো. নেহাল আহমেদ; প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক রেক্সোনা ইয়াসমিন; বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক (সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট) অমিতাভ চক্রবর্তী এবং বাংলাদেশ ব্যাংকের অতিরিক্ত পরিচালক (সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট) রাবেয়া খোন্দকার।

অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিআইবিএমের চেয়ার প্রফেসর ড. মোজাফফর আহমদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক ড. বরকত-এ-খোদা; প্রতিষ্ঠানটির সুপারনিউমারারি প্রফেসর মো. আলী হোসেন প্রধানিয়া; ব্যাংক এশিয়া লিমিটেডের সাবেক প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আরফান আলী।

ভার্চুয়াল এ সেমিনারে আরও অংশগ্রহণ করেন সিনিয়র ব্যাংকার, শিক্ষাবিদ, গবেষক, বিআইবিএম’র গণ।

অর্থসূচক/এমএইচ

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.