রাহুলের পর তাইজুলের ফাঁদে ফিরলেন কোহলি

ভারতের বিপক্ষে রঙিন পোশাকে সাফল্যের পর এবার সাদা পোশাকের লড়াই। সিরিজের প্রথম টেস্টে টস ভাগ্য সহায় হয়নি সাকিব আল হাসানের। চট্টগ্রামে টস জিতে শুরুতে ব্যাটিং করছে লোকেশ রাহুলের দল।

দুই ওপেনার শুভমান গিল এবং লোকেশ রাহুলের ব্যাটে দুর্দান্ত শুরু করেছিল ভারত। চট্টগ্রামের ব্যাটিং স্বর্গে প্রথম ওভার থেকেই স্বাছন্দ্যে খেলেছেন ব্যাটাররা। এবাদত-খালেদরা সুবিধা করতে না পারায় দ্রুতই বোলিং পরিবর্তন করেন সাকিব। আর তাতে সাফল্যও মেলে। ১৪ তম ওভারে তাইজুলকে প্যাডল সুইপ করতে গিয়ে লেগ স্লিপে ক্যাচ দেন গিল। তার আগে ২০ রান এসেছে এই ওপেনারের ব্যাট থেকে।

গিল সাজঘরে ফেরার পর আর বেশিক্ষণ টিকতে পারলেন না আরেক ওপেনার রাহুল। ১৯ তম ওভারের বোলিংয়ে ছিলেন খালেদ আহমেদ। এই ওভারের দ্বিতীয় বলে অফ স্ট্যাম্পের বাইরের বল ডেকে এনে বোল্ড হয়েছেন রাহুল। সাজঘরের ফেরার আগে নামের পাশে ২২ রান যোগ করেছেন অধিনায়ক।

রাহুল আউট হওয়ার পরের ওভারেই কোহলিকে হারায় ভারত। লেগ স্ট্যাম্পের ওপর করা তাইজুলের স্টেইট ডেলিভারিতে ডিফেন্স করতে গিয়ে ব্যাটে-বলে এক করতে পারেননি কোহলি। আর তাতে তাইজুলের আবেদনে সাড়া দিতে খুব একটা সময় নেননি আম্পায়ার। দলীয় অর্ধশতক পূরণের আগেই টপ অর্ডারে তিন ব্যাটারকে হারিয়ে কিছুটা হলেও চাপে আছে এখন ভারত।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.