২১তম আইসিএবি সমাবর্তন অনুষ্ঠিত

ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) এর ২১ তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে । এতে মোট ৫০৫ জন নতুন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সিএ সনদ পেয়েছে।

অনুষ্ঠানটি শুক্রবার (০৯ ডিসেম্বর) প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয় ।

জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী এসব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের হাতে সনদ তুলে দেন। পরিকল্পনা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং তারা সদ্য সিএদের হাতে সনদ তুলে দেন ।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ সাদেকুল আরেফিন। আইসিএ’র প্রেসিডেন্ট মোঃ শাহাদাত হোসেন এফসিএ স্বাগত বক্তব্য এবং সিএ সার্টিফিকেট প্রদানের বিষয়ে বক্তব্য রাখেন সাবেক সভাপতি ও কাউন্সিল সদস্য মোঃ হুমায়ুন কবির এফসিএ। আইসিএবি ভাইস-প্রেসিডেন্ট এনকেএ মবিন এফসিএ অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন ।

এতে সরকারি দপ্তরের উদ্ধর্তন কর্মকর্তা, আইসিএবি কাউন্সিল সদস্যবৃন্দ এবং সাবেক সভাপতিগণ উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য ও শিল্পে সুশাসন আনতে বাংলাদেশে কমপক্ষে ১২ হাজার সিএ প্রয়োজন। দেশে আছে মাত্র দুই হাজার সিএ । আইসিএবি মানসম্পন্ন শিক্ষা প্রনয়ণে নিরলসভাবে কাজ করছে। তিনি বলেন, আইসিএবি-এর নতুন সদস্যরা অবশ্যই অর্থনীতিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

আইসিএবি প্রেসিডেন্ট মোঃ শাহাদাৎ হোসেন এফসিএ বলেন, সিএ-রা আর্থিক প্রতিবেদনে নৈতিক মান বজায় রাখতে অগ্রণী ভূমিকা পালন করে । তিনি বলেন, দেশের উন্নত অর্থনৈতিক ইকো-সিস্টেম নিশ্চিত করার জন্য সিএদের অর্জিত জ্ঞানকে কাজে লাগাতে হবে। সিএদের পেশাদারিত্ব অর্থনীতির জন্য দীর্ঘমেয়াদী সুবিধা প্রদান করবে বলে  তিনি আশা প্রকাশ করেন। এসব সহযোগিতার মধ্যে ইরানি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রও থাকতে পারে, বলেছে তারা।

অর্থসূচক / এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.