অস্ট্রেলিয়ার দাপুটে জয়

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে গিয়ে তৃতীয় দিনই তাসের ঘরের মতো ভেঙে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডার। ম্যাচের বাকি সময়টা ছিল কেবলই আনুষ্ঠানিকতা। সেই আনুষ্ঠানিকতাও পার করল ক্যারিবিয়ানরা। অস্ট্রেলিয়ার দেয়া ৪৯৭ রানের লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ইনিংসে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে যায় তারা। আর তাতে গোলাপি বলের অ্যাডিলেড টেস্ট ৪১৯ রানের বিশাল ব্যবধানে জিতেছে অস্ট্রেলিয়া। একইসঙ্গে ক্যারিবিয়ানদের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে তারা।

তৃতীয় দিনশেষে ৪ উইকেট হারিয়ে ৩৮ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। বাকি দুই দিনে জয়ের জন্য ৪৫৯ রান দরকার ছিল ক্যারিবিয়ানদের। ৮ রানে উইকেটে ছিলেন ডেভন থমাস। সমান ৮ রান করে তাকে সঙ্গ দিচ্ছিলেন জেসন হোল্ডার।

ম্যাচের প্রেক্ষাপট অনুযায়ী, এই ম্যাচ বাঁচাতে গেলে অসাধারণ কিছুই করতে হতো ক্যারিবিয়ানদের। যা করতে পুরোপুরি ব্যর্থ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা। থমাস (১২) এবং হোল্ডার (১১) দুজনকেই ফেরান মিচেল স্টার্ক।

ক্যারিবিয়ানদের লেজের সারির ব্যাটারদের ফেরানোর দায়িত্ব নেন মাইকেল নিসার। উইকেটরক্ষক জশুয়া ডি সিলভা (১৫), রস্টন চেজ (১৩) ও মারকুইনো মাইন্ডলির (০) উইকেট নেন তিনি। তিন রান করা আলজারি জোসেফকে বোল্ড করেন নাথান লায়ন। সবমিলিয়ে এই টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে দাঁড়াতেই দেয়নি অস্ট্রেলিয়ানরা।

প্রথম ইনিংসে মারনাস ল্যাবুশেন ও ট্রাভিস হেডের জোড়া সেঞ্চুরিতে ৭ উইকেটে ৫১১ রান তুলে ইনিংস ঘোষণা করে অজিরা। জবাবে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ২১৪ রানে। দ্বিতীয় ইনিংসে ছয় উইকেটে ১৯৯ রান তুলে আবারও ইনিংস ঘোষণা করেছিল অজিরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.