হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

ওয়েলিংটনে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে আট উইকেটে হেরেছে বাংলাদেশ নারী দল। এদিনও ব্যাটিং ব্যর্থতার মাশুল দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে আট উইকেটে ১৮০ রান তোলে তারা। মূলত অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ব্যাটেই এই লক্ষ্য দাঁড় করাতে পারে বাংলাদেশ।

রান আউট হওয়ার আগে ১৩৩ বলে চারটি চার ও একটি ছক্কায় ৭৩ রান করেন জ্যোতি। এ ছাড়া ওপেনার শারমিন আক্তার ২৯ ও লতা মন্ডল ২২ রান করেন। শেষ দিকে রিতু মনি করেন ৯ বলে ১৫ রান। আর কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। কিউইদের হয়ে ২৩ রান খরচায় চার উইকেট নেন জেস কার। ফ্র্যান জোনাস নেন ৪২ রান খরচায় এক উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ৩১ ওভারেই খেলা শেষ করে ফেলে নিউজিল্যান্ডের মেয়েরা। দলীয় ৫০ রানে অবশ্য দুটি উইকেট হারায় তারা। ২১ রান করা কিউই দলপতি সোফি ডিভাইনকে ফেরান জাহানারা আলম। তারপর অ্যামেলিয়া কারকেও শুন্য রানে বোল্ড করেন তিনি। যদিও শেষরক্ষা হয়নি। ৯১ বলে ৯৩ রান করে অপরাজিত থাকেন আরেক ওপেনার সুজি বেটস। সঙ্গে ম্যাডি গ্রিন ৭০ বলে ৫৯ রান করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.