রাজধানীতে বাস নেই, ফাঁকা রাস্তা

বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীতে বেশিরভাগ রুটের বাস বন্ধ রয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। অফিসমুখী বা বিভিন্ন কাজে বের হওয়া মানুষকে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

শনিবার সকালে ঢাকার গুলিস্তান, পল্টন, শাহবাগ, কারওয়ানবাজার, ফার্মগেট, মহাখালী, শ্যামলী ও মোহাম্মদপুর ঘুরে এমন চিত্র দেখা গেছে। এদিকে বাস না থাকায় অনেকে বাধ্য হয়ে মোটরসাইকেল বা সিএনজিচালিত অটোরিকশায় গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা।

রামপুরা থেকে বিজয় নগর আসা খোরশেদ আলম বলেন, ‘অনেক সময় ধরে অপেক্ষা করছি। বাস না পেয়ে মোটরসাইকেলে আসতে হলো। খরচটা অনেক বেশি গেল, কিছু করার নেই।’

ধানমন্ডি থেকে পল্টনে আসা তানজিলা আমিন রিফা বলেন, ‘অফিসের উদ্দেশ্যে বের হয়ে বাসের জন্য প্রায় আধা ঘণ্টা দাঁড়িয়ে আছি। সরকার উদ্যোগের ঢাকা নগর পরিবহনও চলছে না। পরে বাধ্য হয়ে রিকশা দিয়ে আসতে হয়েছে। তুলনামূলক বেশি ভাড়ায় রিকশা নিতে হচ্ছে। অফিসে তো যেতেই হবে।’

এদিকে বন্ধ রয়েছে দূরপাল্লার বাস। ঢাকা থেকে কোনো বাস ছেড়ে যাচ্ছে না, আবার ঢাকায় প্রবেশও করছে না। সায়েদাবাদ বাসস্ট্যান্ডে দেখা যায় দূরপাল্লার বাসগুলো বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, বহু নাটকীয়তার পর রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। শনিবার বেলা ১১টা থেকে সমাবেশ শুরু হবে। তবে অনুমতি পাওয়ার পর শুক্রবার বিকেল থেকেই সমাবেশস্থলে জড়ো হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। রাতেই প্রায় ভরে যায় গোলাপবাগ মাঠ। এতে করে মাঠ ছাড়িয়ে সড়কে নেমেছে নেতাকর্মীদের উপস্থিতি।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.