‘আগামী বছরই আমি ভারতের জার্সিতে খেলবো’

ইনিংসের শেষের দিকে উইকেটে এসে বড় শট খেলতে পারেন, দ্রুত রান তুলতে পারেন, একজন দক্ষ ফিনিশারের মধ্যে যা যা থাক প্রয়োজন তার প্রায় সবই আছে রায়ান পরাগের ব্যাটিংয়ে। ঘরোয়া এবং ফ্র্যাঞ্চাইজি লিগে পারফর্ম করে জাতীয় দলের দরজায় কড়া নাড়ছেন তিনি।

মূলত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দিয়ে লাইম লাইটে আসেন পরাগ। রাজস্থান রয়্যালসের হয়ে ২০২১ মৌসুমে দারুণ পারফর্ম করার পর গত মেগা নিলামে তাকে নিয়ে কাড়াকাড়ি লেগে গিয়েছিল। রাজস্থান, গুজরাট টাইটান্স, চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালসের মাঝে বেশ কয়েকবার দড় কষা-কষি হয়। যদিও নিলাম থেকে শেষ পর্যন্ত ৩.৮০ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছিল রাজস্থান। আর সেটার প্রামাণ তিনি দিয়েছেন বাইশ গজে। আইপিএলের সর্বশেষ আসরে দলটির অন্যতম সেরা পারফর্মারদের একজন ছিলেন পরাগ। বিশেষ করে লোয়ার মিডল অর্ডারে ভরসার প্রতীক ছিলেন তিনি।

পরাগ বলেন, ‘নিজের সম্পর্কে বলতে এবং নিজেকে গুরুত্ব দিতে আমি পছন্দ করি। আগামী বছর অবশ্যই আমি ভারতের হয়ে খেলবো, আমি শুধু এটার ওপরই নজর রাখছি এবং এটার জন্য এখন থেকেই কাজ করছি।’

২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের হয়ে খেলেছেন পরাগ। ২০১৯ সালে এই রাজস্থানের হয়েই আইপিএলে অভিষেক হয় তার। এরপর থেকে দলটির ঘরের ছেলে হয়ে উঠেছেন তিনি।

পরাগ বলেন, ‘এটা আইপিএল হোক কিংবা স্কুলের কোনো খেলা হোক, আমি আমার খেলার ধরন এবং উদাযাপনের ভঙ্গি পরিবর্তন করি না। আমি শুধুই এটা উপভোগ করি। এখন অনেকেই খেলাটাকে উপভোগ করতে পারে না, তারা অনেক বেশি গুরত্বসহকারে নেয় (হাসি…)। আমি আমার খেলাটাকে উপভোগ করতে পছন্দ করি।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.