রান বন্যার ম্যাচে পাকিস্তানের পাল্টা প্রতিরোধ

ইংল্যান্ডের করা ৬৫৭ রানের জবাবে বিনা উইকেটে ১৮১ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে পাকিস্তান। স্বাগতিকরা এখনও পিছিয়ে আছে ৪৭৬ রানে। পাকিস্তানের হয়ে আব্দুল্লাহ শফিক ৮৯ ও ইমাম উল হক অপরাজিত আছেন ৯০ রান করে। এই দুজনে আউট করতে ইংল্যান্ডের ছয় বোলার হাত ঘুরিয়েছেন। যদিও উইকেটের দেখা পাননি তারা। ফলে শূন্য হাতেই দিন শেষ করতে হয়েছে তাদের।

ইংল্যান্ড এদিন ৭৫ ওভারে ৪ উইকেটে ৫০৬ রান নিয়ে দিন শুরু করেছিল। দিনের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে দারুণ শুরুর ইঙ্গিত দিয়েছিলেন বেন স্টোকস। সেই ওভারের শেষ বলে নাসিম বোল্ড করে ফেরান স্টোকসকে। ইংলিশ অধিনায়কের ব্যাট থেকে আসে মাত্র ১৮ বলে ৪১ রান। এরপর প্রথম সেশনেই বাকি ৫ উইকেট হারিয়ে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। আগেরদিন সেঞ্চুরি হাঁকানো হ্যারি ব্রুক আউট হয়েছেন ১৫৩ রান করে নাসিম শাহর শিকার হয়ে। এরপর ভালো শুরু পেলেও বড় ইনিংস খেলতে পারেননি অভিষেক হওয়া দুই ব্যাটার উইল জ্যাকস ও লিয়াম লিভিংস্টোন।

জ্যাকস ২৯ বলে ৩০ করলেও লিভিংস্টোন করেছেন মাত্র ১০ বলে ৯। এরপর এডওয়ার্ড রবিনসনের ৫১ বলে ৩৭ রানে ইংল্যান্ডের সংগ্রহ ৬০০ পেরিয়ে যায়। জেমস অ্যান্ডারসন ৬ রান করে আউট হলেও শেষ পর্যন্ত ৬ রান নিয়ে অপরাজিত ছিলেন জ্যাক লিচ।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন অভিষিক্ত লেগ স্পিনার জাহিদ মাহমুদ। যদিও এই উইকেট নিতে তার ওভারপ্রতি খরচা করতে হয়েছে ৭.১২ রান করে। এ ছাড়া নাসিম ৩টি, মোহাম্মদ আলী ২টি ও হারিস রউফ একটি উইকেট নিয়েছেন।

এদিকে রাওয়ালপিন্ডি টেস্টে রান বন্যা চলছে। দুই দল মিলে দুই দিনে স্কোর বোর্ডে তুলেছে ৮৩৮ রান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.