বাংলাদেশকে দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে ভারত

লম্বা সময় ধরেই আইসিসির কোন টুর্নামেন্টে শিরোপা জিততে পারছে না ভারত। শিরোপা খরা কাটাতে বিশ্বকাপের প্রায় বছরখানেক বাকি থাকতেই প্রস্তুতি করে দেয়ার কথা ভাবছে তারা। বাংলাদেশ সফর দিয়ে ভারতের বিশ্বকাপ প্রস্তুতির যাত্রা শুরু হচ্ছে বলে জানান শিখর ধাওয়ান।

নিউজিল্যান্ডের মাটিতে পুরো সিরিজেই বাগড়া দিয়েছেন বেরসিক বৃষ্টি। যে কারণে ভেস্তে গেছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ। তবে এক ম্যাচ জিতে ঠিকই সিরিজ নিজেদের করে নিয়েছে কিউইরা। যদিও কিউইদের বিপক্ষে ছিলেন না দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার। এদিকে ২০২৩ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের এবারের আসর। আইসিসির সেই টুর্নামেন্টকে সামনে রেখে কবে থেকে নিজেদের প্রস্তুতি শুরু করবে ভারত, এমন প্রশ্ন রাখা হয়েছিল নিউজিল্যান্ড সফরে অধিনায়কের দায়িত্বে থাকা ধাওয়ানের কাছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর এ প্রসঙ্গে ধাওয়ান বলেন, ‘বাংলাদেশ সব সিনিয়র ক্রিকেটাররা ফিরে আসবে। সেখান থেকে বিশ্বকাপের বাস্তব যাত্রা (প্রস্তুতি) শুরু হবে। সব সিনিয়র ক্রিকেটাররা ফিরে আসছে। এশিয়ান উইকেটে বিশ্বকাপের প্রস্তুতির যাত্রাটা আরও ভালো হবে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের পর নিউজিল্যান্ড সফরে বিশ্রামে ছিলেন অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলের মতো ক্রিকেটাররা। তবে বাংলাদেশ সফরে দিয়ে আবারও ফিরছেন তারা। যেখানে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত।

কোহলি-রোহিতরা না থাকায় কিউই সফরে তরুণদের সুযোগ দিয়েছিল তারা। ধাওয়ান বলেন, ‘কোন লাইন লেংথে বল করতে হবে সেটা বিস্তারিত জানাটা গুরুত্বপূর্ণ। আমরা তরুণ একটা দল এবং তারা অবশ্যই গুড লেংথে বোলিং করা শিখেছে। আমরা খানিকটা দূর্বল ছিলাম। তারা বড় পার্টনারশিপ করা শিখবে বিশেষ করে যখন মেঘাচ্ছন্ন থাকবে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.