সাকিবের এক ওভারে পাঁচ ছক্কার পর টাইগার্সদের হার

গতকালকের দিনটা সাকিব আল হাসানের জন্য টি-টেন লিগের ইতিহাসে সবচেয়ে বাজে দিন ছিল। বোলিংয়ে এক ওভারে পাঁচ ছক্কায় ৩০ রান দিয়েছেন তিনি। অধিনায়কের এমন বোলিংয়ের বাংলা টাইগার্স হেরেছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে। সেটাও আবার ২৩ বল হাতে রেখে জিতেছে ডেকান গ্লেডিয়েটরস।

১০৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত সূচনা করেন ডেকানের দুই ওপেনার কোহলার-ক্যাডমোর এবং নিকোলাস পুরান। একমাত্র মোহাম্মদ আমির ছাড়া টাইগার্সদের আর কোনো বোলারই সুবিধা করতে পারেননি। এই পাকিস্তানি পেসার এক ওভার বোলিং করে মাত্র ৪ রান খরচ করেছেন।

আমির ছাড়া বাকি বোলারদের রীতিমতো কচুকাটা করেছে ডেকান। বিশেষ করে পুরাণ। এই ক্যারিবিয়ান এদিন ইনিংস ওপেন করতে নেমে টর্নেডো বইয়ে দেন সাকিবদের ওপর। ঝড়টা সাকিবের ওপর দিয়েই সবচেয়ে বেশি গেছে।

ডেকানের ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন সাকিব। তার প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকান পুরান। চতুর্থ বল অবশ্য ডট দেন এই বাঁহাতি স্পিনার। তবে ওভারের বাকি দুই বলে আরও দুই ছক্কা হাঁকালে এক ওভারে পাঁচ ছক্কায় মোট ৩০ রান খরচ করেন টাইগার্স দলপতি। দুই ওপেনারের এমন তান্ডবে ২৩ বল আর ১০ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ডেকান।

এর আগে ব্যাটিং করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান করে বাংলা টাইগার্স। এই ম্যাচে আবারও হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন ইফতিখার আহমেদ। এই ইনফর্ম পাকিস্তানি ব্যাটার ২১ বলে করেছেন ৫৪ রান। আর সাকিবের ব্যাট থেকে এসেছে ৯ বলে ১৭ রান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.