ইরানের স্বপ্নভঙ্গ, নকআউটে ইংল্যান্ড-আমেরিকা

নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা ছিল ইংল্যান্ড, আমেরিকা ও ইরানের। আমেরিকার সঙ্গে ড্র করলেই ইরান নকআউট পর্বে চলে যেত। কিন্তু বেশি রক্ষণাত্মক খেলতে গিয়ে শেষপর্যন্ত পারলো না তারা। এশিয়ার প্রথম দেশ হিসাবে শেষ ১৬টি দলের মধ্যে থাকতে পারলো না ইরান। এক গোলে আমেরিকার কাছে হারতে হলো তাদের।

এরপর গোল শোধ দেয়ার জন্য ইরান আক্রমণাত্মক খেলেছিল। কিন্তু আমেরিকার রক্ষণ ভাঙতে পারেনি। এক গোলেই হেরে যায় ইরান। তিন ম্যাচে পাঁচ পয়েন্ট পেয়ে অ্যামেরিকা দ্বিতীয় দল হিসাবে এই গ্রুপ থেকে নকআউট পর্বে গেল।

অপরদিকে ওয়েলসকে তিন গোলে হারালো ইংল্যান্ড। হ্যারি কেন, রেশফোর্ডের দাপটের কাছে হার মানলো গ্যারেথ বেলের ওয়েলস। ম্যাচ জেতার জন্য বেলের উপরই ভরসা করেছিল ওয়েলস। কিন্তু এই ম্যাচে বেল ব্যর্থ। ম্যাচের শুরু থেকেই ইংল্যান্ডের দাপট ছিল। তারা গোল পায় ৫০ মিনিটে। ফ্রিকিক থেকে গোল করেন রেশফোর্ড। কেন ও রেশফোর্ডকে আটকাতে হিমশিম খেতে থাকেন ওয়েলসের ফুটবলাররা। এই যুগলবন্দির ফসল দ্বিতীয় গোল। তারা পাস দিয়ে ওয়েলসের রক্ষণে ঢোকার পর বক্সে বল দেন ফডেনকে। তিনি গোল করেন। রেশফোর্ড তার দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন ৬৮ মিনিটে। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ইংল্যান্ড। সূত্র: ডিডাব্লিউ, নিউজ১৮ স্পোর্টস

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.