গিনেস বুকে নাম লেখালো আইপিএলের ফাইনাল

গত ২৯ মে আহমেদাবাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ফাইনাল। এই ম্যাচটি মাঠে বসে দেখেছিলেন ১ লাখ ১ হাজার ৫৬৬ জন দর্শক। আর তাতেই গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লিখিয়েছে ম্যাচটি।

গিনেস বুকের পক্ষ থেকে জানানো হয়েছে মাঠে বসে সবচেয়ে বেশি দর্শকের টি-টোয়েন্টি ম্যাচ দেখার রেকর্ড এটাই। আইপিএলের এবারের ফাইনালে মুখোমুখি হয়েছিল গুজরাট টাইটান্স ও রাজস্থান রয়্যালস। জমজমাট লড়াই শেষে শিরোপা জিতে নিয়েছিল হার্দিক পান্ডিয়ার গুজরাট। দারুণ এই অর্জনের কথা টুইটারের একটি পোস্টের মাধ্যমে জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। সাধারণ দর্শকদের আবেগ ও সমর্থনের প্রশংসা করেছে তারা। সেই সঙ্গে বিসিসিআইয়ের বিশেষ ধন্যবাদ পেয়েছে গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন ও আইপিএলের আয়োজকরাও।

তারা টুইটারে লিখেছে, ‘সব ভারতীয়র জন্য গর্বের মুহূর্ত যে গিনেস বুকে নাম লিখিয়েছে ভারত। এটা সব সমর্থকদের আবেগ এবং সমর্থনের সম্ভব হয়েছে। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েসন এবং আইপিএলকে শুভেচ্ছা।’

বিসিসিআইয়ের টুইটের পর সংস্থাটির সচিব জয় শাহ আরেকটি টুইটে লিখেছেন, ‘এই সম্মান অর্জন করতে পেরে দারুণ আনন্দিত ও গর্বিত। একটি টি-টোয়েন্টি ম্যাচে ১০১,৫৬৬ জন দর্শক এসেছিল। আমাদের সমর্থকদের ধন্যবাদ এটা সম্ভব করে দেখানোর জন্য।’

সর্বশেষ টি-টোয়েন্তি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচেও রেকর্ড সংখ্যক দর্শকের উপস্থিতি দেখা গিয়েছিল। এই ম্যাচটি মাঠে বসে দেখেছিলেন ৯০ হাজার ২৯৩ জন দর্শক। যা ভারত-পাকিস্তান ম্যাচের সর্বোচ্চ দর্শক সংখ্যার রেকর্ডও।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.