চীনে ভয়াবহ আগুনে নিহত ৩৮

চীনের হেনান প্রভিন্সের আনিয়ংয়ের একটি কারখানায় আগুন লেগেছিল। কারখানায় আটকে পড়ে ৩৮ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ছাড়া দুইজনকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো দুইজনের খোঁজ পাওয়া যাচ্ছে না।

মঙ্গলবার চীনের জাতীয় গণমাধ্যম এই খবর জানিয়েছে। তারা বলেছে, আনিয়ংয়ের ওই কারখানাটিতে আচমকাই আগুন লাগে। কারখানায় তখন পুরোদস্তুর কাজ চলছিল। কারখানার ভিতর আটকে পড়ে শ্রমিকদের মৃত্যু হয়।

কাউশিন্ডা ট্রেডিং কোম্পানিতে আগুন লেগেছিল। আনিয়ং শহরের ভিতর হাইটেক জোনে এই কারখানাটি ছিল। সোমবার দুপুরের দিকে প্রথম ওই কারখানায় আগুন দেখা যায়। দমকলের ৬৩টি ইঞ্জিন আগুন নেভানোর কাজে যুক্ত হয়। সোমবার রাত ৮টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে। তবে খবরটি প্রথম প্রকাশ করা হয়েছে মঙ্গলবার সকালে।

মঙ্গলবার চীনের সরকারের তরফেও একটি বিবৃতি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, ঘটনাস্থলে মানসিক চিকিৎসক এবং মনোবিদদের নিয়ে যাওয়া হয়েছিল। নিহতদের পরিবারের সঙ্গে কথা বলার জন্য তাদের রাখা হয়েছিল। তবে আগুন লাগার কারণ এখনো পর্যন্ত জানা যায়নি। এর পিছনে নাশকতামূলক কোনো ঘটনা আছে কি না, তা-ও স্পষ্ট নয়। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, এএফপি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.