মা-ও-শিশু ক্যান্সার হাসপাতালকে আইডিএলসি’র ১ কোটি টাকার অনুদান

চট্টগ্রাম ক্যান্সার হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট কে একটি অত্যাধুনিক কেমোথেরাপি ইউনিট স্থাপনের জন্য ১ কোটি টাকা অনুদান দিয়েছে দেশের সর্ববৃহৎ আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স।

সোমবার (২১ নভেম্বর) চট্টগ্রাম মা-ও- শিশু হাসপাতালের ভবনে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুদানটি দরিদ্র রোগীদের ক্যান্সার এর মতো একটি ব্যয়বহুল রোগের চিকিৎসা তুলনামূলক সাশ্রয়ী মূল্যে পেতে সহায়তা করবে। এ এন এম জাহিদ হোসেন, আইডিএলসি আগ্রাবাদ শাখার প্রধান ও মোহাম্মদ রেজাউল করিম আজাদ চট্টগ্রাম মা-ও-শিশু হাসপাতালের সাধারণ সম্পাদক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চট্টগ্রাম মা-ও-শিশু হাসপাতাল ২০২০ সালে চট্টগ্রামে একটি ১০০ শয্যা বিশিষ্ট ক্যান্সার হাসপাতাল এবং গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার উদ্যোগ নেয়। ক্যান্সার হাসপাতালটি স্থাপনের জন্য প্রয়োজনীয় অর্থ সহায়তায় সমাজের সাধারণ মানুষের পাশাপাশি এগিয়ে এসেছে সংস্থাটির আজীবন সদস্য বৃন্দ। আইডিএলসির এই অনুদান এর সহায়তায় চট্টগ্রাম মা-ও-শিশু ক্যান্সার হাসপাতাল এবং গবেষণা ইনস্টিটিউটে ২০ শয্যা বিশিষ্ট একটি কেমোথেরাপি ফ্যাসিলিটি স্থাপন করা হবে।

হাসপাতালটির সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম আজাদ বলেন ‘চট্টগ্রাম মা-ও-শিশু ক্যান্সার হাসপাতালটি স্থাপনে এই অবদান এর জন্য আমরা আইডিএলসি ফাইন্যান্স এর প্রতি অত্যন্ত কৃতজ্ঞ এবং আমরা আনন্দের সাথে জানাতে চাই যে আমাদের কৃতজ্ঞতার নিদর্শন স্বরূপ কেমোথেরাপি ইউনিটের নামকরণ করা হবে আইডিএলসি।’

একটি দায়িত্বশীল ব্যবসা প্রতিষ্ঠান হিসাবে সমাজের প্রতি তার দায়বদ্ধতাগুলোর বেপারে আইডিএলসি অত্যন্ত সচেতন এবং সমাজের গুরুত্বপূর্ণ সমস্যা মোকাবেলায় সবসময় সক্রিয় অবদান রেখেছে। ২০২২ সালে স্বাস্থ্য খাতে অবদান হিসাবে আইডিএলসি, চট্টগ্রাম মা-ও-শিশু ক্যান্সার হাসপাতালে কেমোথেরাপি ইউনিট স্থাপনের জন্য ১ কোটি টাকা অনুদান দিয়েছে।

 

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.