ইনার হুইলের উদ্যোগে নবম আইএসও  সম্মেলন অনুষ্ঠিত

আন্তর্জাতিক নারী সংগঠন ইনার হুইল জেলা ৩৪৫ এর উদ্যোগে অনুষ্ঠিত হয় নবম আন্তর্জাতিক সেবা প্রদানকারী (আইএসও ) সম্মেলন।

গতকাল (১৮ নভেম্বর) রাজধানীর গুলশান ক্লাবে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। ইনার হুইল জেলা ৩৪৫ এর চেয়ারম্যান ডা. মল্লিকা বিশ্বাস, ইনার হুইলের জাতীয় প্রতিনিধি মোহসিনা রেজা, জুন্টা ইন্টারন্যাশনালের পাস্ট বোর্ড ডিরেক্টর দিলরুবা আহমেদ, ইনার হুইলের পাস্ট আইএসও তাহেরা মুজাফফরসহ অন্যান্যরা সম্মেলনে বক্তব্য রাখেন।

ডা. সেলিনা হায়াত আইভী তার বক্তব্যে বলেন, “প্রতিটি নারীকেই নিজের শক্তি সম্পর্কে সচেতন হতে হবে এবং পুরুষ শাসিত সমাজে নিজের স্থান নিজেকেই তৈরী করে নিতে হবে”।

তিনি উল্লেখ করেন যে সমাজের দুঃস্থ ও অবহেলিত মানুষের উন্নয়নের জন্য নিরন্তর কাজ করার সাথে সাথে ইনার হুইল সারা বিশ্বের নারীদের মধ্যে পারষ্পরিক সহযোগিতা স্থাপনের এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে।

জুন্টা ইন্টারন্যাশনালের দিলরুবা আহমেদ নারীর প্রতি সহিংসতার বর্তমান চিত্র তুলে ধরেন এবং এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানের উদ্বোধনকালে ইনার হুইলের চেয়ারম্যান ডা. মল্লিকা বিশ্বাস বলেন, “এখনকার প্রতিটি নারী সংসার, সন্তান ও সমাজ নিয়ে তার স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারেন। তবে এজন্য তাকে একজন স্বপ্নদ্রষ্টা হওয়ার পাশাপাশি, এলক্ষ্যে কাজ করে যেতে হবে”।

বাংলাদেশের বিভিন্ন স্থান থেকে আগত ইনার হুইল সদস্যরা সম্মেলনে অংশগ্রহণ করেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.