মাশরাফিদের কোচ সৈয়দ রাসেল

ক্যারিয়ারের সেরা সময়টায় মাশরাফি বিন মুর্তজার সঙ্গে জুটি বেঁধে বোলিং করতেন সৈয়দ রাসেল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আবারও জুটি বাধছেন তারা দুজন। এবার আর সতীর্থ হিসেবে নয়, মাশরাফিদের সহকারী কোচের দায়িত্ব পালন করবেন সাবেক এই বাঁহাতি পেসার।

এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে সিলেট স্ট্রাইকার্স। বাংলাদেশের হয়ে যে কয়জন বাঁহাতি পেসার খেলেছেন তাদের মধ্যে অন্যতম সম্ভাবনাময়ী ছিলেন রাসেল। কিন্তু সেই তুলনায় আন্তর্জাতিক ক্যারিয়ার খুব বেশি লম্বা করতে পারেননি তিনি। ২০০৫ সালে বাংলাদেশের জার্সিতে অভিষেকের পর খেলেছেন ২০১০ সাল পর্যন্ত। প্রায় পাঁচ বছরের ক্যারিয়ারে তিন সংস্করণ মিলিয়ে ম্যাচ খেলেছেন মোটে ৬৬টি।

জাতীয় দল থেকে বাদ পড়ার পর দীর্ঘদিন খেলেছেন ঘরোয়া ক্রিকেটে। তবে ২০১৫ সালে কাঁধের চোটে পড়েন তিনি। এ কারণে প্রায় দুই বছর বাইশ গজের বাইরে ছিলেন এই বাঁহাতি পেসার। এরপর সেই চোট কাটিয়ে আবারও ক্রিকেটে ফিরলেও বেশিদিন আর খেলা চালিয়ে যাননি। ২০১৮ মৌসুমের পর আর ক্রিকেটে দেখা যায়নি তাকে। এরপর ২০২১ সালের সেপ্টেম্বরে মাস্কো সাকিব ক্রিকেট একাডেমিতে কোচ হিসেবে যোগ দেন তিনি। একই বছর বিপিএলে ঢাকা প্লাটুনে বোলিং কোচের দায়িত্বও সামলেছেন সাবেক এই পেসার। চলমান জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খুলনা বিভাগের প্রধান কোচ হিসেবে কাজ করছেন তিনি।

এবার সিলেটের সহকারী কোচের দায়িত্ব নিচ্ছেন রাসেল। তাকে কোচিং স্টাফে নেয়ার কথা নিশ্চিত করে সিলেট ফ্র্যাঞ্চাইজি এক বিবৃতিতে বলেছে, ‘রাসেলের অধীনে খেলবেন মাশরাফী। সিলেট এবার দেশের একঝাঁক সাবেক ক্রিকেটারদের নিয়ে সাজিয়েছে কোচিং স্টাফ। সেখানেই সহকারী কোচের দায়িত্ব পেয়েছেন সৈয়দ রাসেল।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘বল হাতে সুইংয়ের জাদুতে প্রতিপক্ষকে চমকে দেয়া রাসেলের সামনে এবার বিরাট চ্যালেঞ্জ। সঙ্গে বন্ধু মাশরাফী। মাশরাফী-রাসেলে সৃষ্টি হোক আরেকটি নতুন ইতিহাস। আরেকবার উল্লাস!’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.