পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের যুবাদের সিরিজ জয়

একশ রানের আগে ৪ উইকেট হারালেও পথ হারায়নি বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। আশিকুর রহমান শিবলির হাফ সেঞ্চুরির পরও হারের শঙ্কা ছিল যুবা টাইগারদের। তবে আহরার আমিন এবং পারভেজ রহমান জীবনের দারুণ হাফ সেঞ্চুরিতে ৪ উইকেটের জয় পায় সফরকারীরা। পাকিস্তানের যুবাদের হারিয়ে ২-১ ব্যবধানে একদিনের সিরিজ জিতে নিল বাংলাদেশ।

মুলতানে জয়ের জন্য ২২১ রান তাড়া করতে নেমে ব্যর্থ হয়েছেন বাংলাদেশের টপ অর্ডারের বেশিরভাগ ব্যাটাররা। ২৭ বলে মা্রত ৪ রান করে রান আউটে কাটা পড়েন ওপেনার চৌধুরি মোহাম্মদ রিজওয়ান। তিনে নেমে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি শাহরিয়ার সাকিবও।

মোহাম্মদ জিসানকে উইকেট দেয়ার আগে ১৬ বলে মাত্র ১ রান করেন তরুণ এই ব্যাটার। চারে নামা মোহাম্মদ সোহাগ আলি ৮ এবং মোহাম্মদ শিহাব জেমস ৭ রানে ফেরেন। তবে টপ অর্ডার ব্যাটারদের মাঝে একপ্রান্ত আগলে রেখেছিলেন আশিকুর।

জিসানের বলে আউট হওয়ার আগে দলের জন্য গুরুত্বপূর্ণ ৭২ রানের ইনিংস খেলেন এই উইকেটকিপার ব্যাটার। এরপর বাংলাদেশের হাল ধরেন অধিনায়ক আহরার এবং পারভেজ। হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর আহরার ৫২ রানে আউট হলেও শেষ পর্যন্ত টিকে ছিলেন পারভেজ। মাহফুজুর রহমান রাব্বিকে সঙ্গে নিয়ে ৬ বল বাকি থাকতে বাংলাদেশে জয় নিশ্চিত করেন তরুণ এই ব্যাটার।সিরিজ জয়ের ম্যাচে ৫৭ রানে অপরাজিত ছিলেন পারভেজ। এদিকে পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জিসান এবং আরাফাত মিনহাজ।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ৪২ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২০ রানের পুঁজি গড়ে পাকিস্তান। স্বাগতিদের হয়ে তাইয়েব আরিফ ৮৭, আরাফাত ৪৩ এবং উজাইর মুমতাজ ৩৪ রান করেছেন। বাংলাদেশের জয়ে রোহানাত দৌল্লাহ বর্ষণ ও রাফিউজ্জামান দুটি করে উইকেট নিয়েছেন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...