কাতার বিশ্বকাপে থাকছেন বাংলাদেশি ৮ জন

কাতার বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ৬ দিন বাকি। ফুটবলের সবচেয়ে বড় এ আয়োজনকে ঘিরে উন্মাদনার শেষ নেই বাংলাদেশেও। যদিও বরাবরের মতোই এবারও বিশ্বকাপে মূলপর্বে সুযোগ পায়নি বাংলাদেশ। তবে ফুটবল দল বিশ্বকাপে সুযোগ না পেলেও এই আসরে থাকছেন বাংলাদেশের ৮ জন।

বিশ্বকাপে সুযোগ পাওয়া বাংলাদেশের এ আটজন মূলত যাচ্ছেন স্বেচ্ছাসেবক হিসেবে। বিশ্বকাপ ফুটবল উপলক্ষ্যে প্রতিবারই সদস্য দেশগুলো থেকে স্বেচ্ছাসেবক নেয় ফিফা। কাতার বিশ্বকাপে সেই স্বেচ্ছাসেবক দলের অংশ হবেন বাংলাদেশ থেকে সুযোগ পাওয়া ৮ জন।

বাংলাদেশ থেকে মনোনীত ৮ স্বেচ্ছাসেবকের মধ্যে বেশিরভাগই চাকরিজীবী। তবে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত একজন ছাত্র ও দুইজন প্রবাসীও আছেন তাদের মধ্যে। আছেন ময়মনসিংহের নাসিরাবাদ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক হাসানুল ইসলামও। স্বেচ্ছাসেবক মনোনয়নের কাজটি করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সোমবার এক বিবৃতিতে স্বেচ্ছাসেবকদের তালিকা প্রকাশ করেছে বাফুফে।

মনোনীত ৮ স্বেচ্ছাসেবক হলেন- হাসসানুল ইসলাম, জাহিদ হাসান, আব্দুল করিম, ওয়াসিফ আজাদ, আউয়াল আহমেদ, কাজী তাওহীদ, আবু নোমান মো. রেজওয়ান, রিয়াজুল হোসেন অনিক।

স্বাগতিক দেশ কাতারের বিপক্ষে ইকুয়েডরের ম্যাচ দিয়ে ২০ নভেম্বর পর্দা উঠবে এবারের ফুটবল বিশ্বকাপের। ২৮ দিনব্যপী ফুটবল মহাযজ্ঞের পর্দা নামবে ডিসেম্বরের ১৮ তারিখ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.