‘স্কয়ার মাতা’ অনিতা চৌধুরী আর নেই

শিল্পপ্রতিষ্ঠান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সহধর্মিণী অনিতা চৌধুরী মারা গেছেন। আজ রোববার দুপুরে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯০ বছর।

‘স্কয়ার মাতা’ হিসেবে পরিচিত অনিতা চৌধুরী বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। তিনি স্কয়ার গ্রুপের বর্তমান চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী, স্কয়ার ফার্মার ভাইস চেয়ারম্যান রত্না পাত্র, স্কয়ার ফার্মার ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী এবং স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীর মা।

স্কয়ার গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মিডিয়াকম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা অজয় কুমার কুণ্ডু গণমাধ্যমকে জানিয়েছেন, বার্ধক্যজনিত কারণে আজ দুপুরে স্কয়ার মাতা অনিতা চৌধুরী মারা গেছেন।

চার বন্ধুর হাত ধরে ১৯৫৮ সালে যাত্রা করে স্কয়ার গ্রুপ। তবে স্কয়ার গ্রুপের মূল কাণ্ডারি ছিলেন স্যামসন এইচ চৌধুরী। ২০১২ সালের ৫ জানুয়ারি সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্কয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা স্যামসন এইচ চৌধুরী।

ওষুধের ব্যবসা দিয়ে যাত্রা করলেও স্কয়ার গ্রুপের ব্যবসা এখন আটটি খাতে বিস্তৃত। স্বাস্থ্যসেবা, ভোগ্যপণ্য, বস্ত্র, মিডিয়া, টিভি ও তথ্যপ্রযুক্তি, নিরাপত্তা সেবা, ব্যাংক ও ইনস্যুরেন্স, হেলিকপ্টার ও কৃষিপণ্য খাত মিলিয়ে তাদের প্রতিষ্ঠানের সংখ্যা ২০টি।

অর্থসূচক/এমএস

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...