হাফ সেঞ্চুরির পর ফিরলেন শান্ত

সাউথ আফ্রিকা বাদ পড়ায় এই ম্যাচে যারা জয় পাবে তাই সরাসরি সেমিফাইনালে খেলার সুযোগ পাবে। এমন সমীকরণের ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। এদিন একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

টস জিতে ব্যাটিং করতে নেমে বেশ ভালো শুরু করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। ইনিংসের তৃতীয় ওভারে শাহীন শাহ আফ্রিদির বাউন্সারে ছক্কা মারেন লিটন। তবে সেই ওভারেই ফিরতে হয় বাঁহাতি এই ওপেনারকে। আফ্রিদির শর্ট ডেলিভারিতে সামনের পায়ে ভর করে কভার দিয়ে খেলতে চেয়েছিলেন তিনি। তবে ব্যাকওয়ার্ড পয়েন্টে থাকা শান মাসুদের হাতে ধরা পড়তে হয় ১০ রান করা লিটনকে।

ডানহাতি এই ব্যাটার ফেরার এক বল পরই ফিরতে পারতেন শান্ত। মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের বলে ড্রাইভ করতে গিয়ে শাদাব খানের হাতে ক্যাচ তুলে দিয়েছিলেন তিনি। তবে সেটা লুফে নিতে পারেননি শাদাব। তাতে জীবন পান ১১ রানে থাকা শান্ত। হাফ সেঞ্চুরির পর ইফতেখার আহমেদের বলে বোল্ড হয়ে ফিরেছেন শান্ত। আসরে এটা তার দ্বিতীয় হাফ সেঞ্চুরি।

এদিকে এই ম্যাচে বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার বিজয়ী দল‌ই ভারতের সঙ্গে উঠে যাবে সেমিফাইনালে। সাকিব-বাবরদের দুই দলেরই পয়েন্ট সমান ৪ করে। যেখানে জায়গা হারিয়েছেন হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং ইয়াসির আলি রাব্বি। তাদের জায়গায় ফিরেছেন সৌম্য সরকার, নাসুম আহমেদ ও এবাদত হোসেন। পাকিস্তান অবশ্য অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.