কারগারে ক্রিকেটার লামিচানে, হতে পারে ১০-১২ বছরের কারাদণ্ড

নেপালের একটি আদালত ক্রিকেটার সন্দ্বীপ লামিচানেকে কারাগারে পাঠিয়েছেন। রায় না হওয়া পর্যন্ত তাঁকে দেশটির কেন্দ্রীয় কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। এর আগে তার বিরুদ্ধে ধর্ষণ মামলার অভিযোগ করেছেন এক কিশোরী।

নেপালের কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, মঙ্গলবার থেকে টানা চার দিন বাদী ও বিবাদীপক্ষের বক্তব্য শুনেছেন আদালত। শুনানি শেষে আজ বিচারক মাধব প্রসাদ ঘিমিরের আদালত লামিচানেকে কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অবশ্য এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারবেন লামিচানে। আদালতের তথ্য কর্মকর্তা দীপক দাহাল বলেন, ‘লামিচানেকে এখন রায় না হওয়া পর্যন্ত কারাগারে থেকেই মামলা লড়তে হবে। সরকারপক্ষের বক্তব্য বুধবারের ভেতরেই শেষ হয়ে গিয়েছিল। কিন্তু লামিচানের আইনজীবী বেশি হওয়ায় আটকাদেশের শুনানি দীর্ঘায়িত হয়।’

এর আগে গত সোমবার কাঠমান্ডু ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয় লামিচানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। অভিযোগপত্রে ২২ বছর বয়সী এই ক্রিকেটারের বিরুদ্ধে ১৭ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে।

অভিযোগ প্রমাণিত হলে নেপালের প্রচলিত আইন অনুযায়ী ১০ থেকে ১২ বছরের কারাদণ্ড হওয়ার কথা লামিচানের। অভিযোগপত্র দায়েরের পর তাঁর ব্যাংক হিসাব ও সম্পত্তি জব্দ করা হয়েছে। আদালতের শুনানিতে বাদীর পক্ষে ছিলেন ৪ আইনজীবী। আর লামিচানের পক্ষে ছিলেন ৪ জন জ্যেষ্ঠ আইনজীবীসহ মোট ১০ জন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.