সিজিবির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

পরিবেশবাদী সংগঠন ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল ভবন মিলনায়তনে সদস্যদের মিলনমেলার আয়োজন করে সংগঠনটি। সদস্যদের মিলনমেলায় কবিতা ও গানে গানে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নির্মল সবুজ চত্বরের সৌন্দর্য যেন এক আনন্দ মেলায় পরিণত হয়েছে।

আলোচনা অনুষ্ঠান শেষে কেক কেটে ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়া, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এগ্রি-বিজনেস অনুষদের ডিন প্রফেসর আব্দুল লতিফ, কথা সাহিত্যিক ও অধ্যাপক কামরুল হুদা পথিক, এলজিইডি সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাবু বিপুল চন্দ্র বণিক, ত্র্যাবাকাই ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুশফিকুল কাইয়ুম, দেশের প্রথম পুঁজিবাজার ভিত্তিক অনলাইন পত্রিকা অর্থসূচকের সহযোগী সম্পাদক ইসমত আরা শিল্পী প্রমুখ।

ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশনের সভাপতি মহসিন মন্টুর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বক্তরা ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন ও সহযোগিতা সংগঠন গরিব ফাউন্ডেশনের করোনা কালীন বিভিন্ন সামাজিক কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠাতা জি এম কিবরিয়া বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী সদস্যদের একান্ত অনুষ্ঠান। দেশের তথা বিশ্ব মন্দা-কালীন এ সময়ে অনুষ্ঠান কালারফুল করে লোক দেখানোতে সিজিবি বিশ্বাসী নই। তাই সাদামাঠাভাবে সিজিবির প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন। তাছাড়া ঘরোয়া পরিবেশে অনুষ্ঠানটি আনন্দঘন ও সাংগঠনিক ভ্রাতৃত্ব বৃদ্ধি পেয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ নভেম্বর প্রতিষ্ঠা হওয়া ক্লিন এন্ড গ্রিন ফাউন্ডেশন সারাদেশে ১৩টি ইউনিটের মাধ্যমে “ক্লিন এন্ড গ্রিন বাংলাদেশ (সিজিবি)” নামে একটি সামাজিক আন্দোলনের মাধ্যমে প্রকৃতি ও মানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...