কুকুর লেলিয়ে হত্যা: ৩ আসামির ফাঁসি বহাল

চট্টগ্রামের সামারফিল্ড স্কুল অ্যান্ড কলেজের এ লেভেল শিক্ষার্থী হিমাদ্রি মজুমদার হিমুকে হত্যা মামলার ঘটনায় ৩ আসামির মৃত্যুদণ্ড বহাল রেখে ও অপর ২ জনকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেচ ডেথ রেফারেন্স (ট্রায়াল কোর্টের নথি) এবং নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে আসামিদের আপিল শুনানি শেষে এই রায় দেন।

জাহেদুল ইসলাম শাওন, মাহবুব আলী খান ড্যানি ও জুনায়েদ আহমেদ রিয়াদের মৃত্যুদণ্ডের রায় বহাল রেখেছেন। বেকসুর খালাস দিয়েছেন শাহ সেলিম টিপু ও শাহাদাত হোসেন সাজুকে।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১২ সালের ২৭ এপ্রিল হিমুকে নির্মমভাবে মারধর করা হয়, তার পেছনে কুকুর লেলিয়ে দেওয়া হয় এবং বন্দর নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকার একটি ৪ তলা ভবন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। ২০১২ সালের ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান হিমাদ্রি। এ ঘটনায় দায়ের করা মামলায় ২০১৬ সালের ১৪ আগস্ট চট্টগ্রামের একটি আদালত ৫ জনকে মৃত্যুদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শাহ সেলিম টিপু, মো. শাহাদাত হোসেন সাজু, জাহেদুল ইসলাম শাওন, মাহবুব আলী খান ড্যানি ও টিপুর ছেলে জুনায়েদ আহমেদ রিয়াদ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.