বাংলাদেশ সফরে বাদ পড়ে ভারতীয় ক্রিকেটারদের ক্ষোভ

বাংলাদেশ সফরে পূর্ণশক্তির দল নিয়ে যাচ্ছে ভারত। রোহিত শর্মাই অধিনায়ক থাকছেন। দলে বিরাট কোহলি, কে এল রাহুলরা আছেন। উল্লেখযোগ্য অনুপস্থিতি বলতে টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ ফর্মে থাকা ব্যাটার সূর্যকুমার যাদব। বাংলাদেশ ভারত যাচ্ছে ডিসেম্বরে। একদিনের আন্তর্জাতিক ও টেস্ট সিরিজ খেলতে।

একদিনের আন্তর্জাতিকের জন্য ভারতীয় দল এরকম- রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রজত পাতিদার, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, ইশান কিশান, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার ও যশ দয়াল।

টেস্টের দল হলো- রোহিত শর্মা(অধিনায়ক), কে এল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, কে ভরত, রবীন্দ্র জাদেজা, অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব।

নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি ও একদিনের আন্তর্জাতিক খেলবে ভারত। সেখানে রোহিত শর্মা, বিরাট কোহলি, কে এল রাহুলদের রাখা হয়নি। টি-টোয়েন্টি দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। দলে আছেন, শুভমন গিল, ইশান কিশান, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যজুবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ ও উমরান মালিক।

একদিনের আন্তর্জাতিকে অধিনায়কত্ব করবেন শিখর ধাওয়ান। টিমে আছেন, শুভমন গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, শাহবাজ আহমেদ, যজুবেন্দ্র চাহল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, দীপক চাহার, কুলদীপ রাজপাল সেন এবং উমরান মালিক।

বাংলাদেশের তুলনায় নিউজিল্যান্ড দলে কিছুটা পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। কিন্তু এই দুই সফরে বেশ কিছু ক্রিকেটার বাদ পড়েছেন। তারা তাদের ক্ষোভও প্রকাশ করেছেন নানাভাবে।

দল থেকে বাদ পড়ে ক্ষুব্ধ পৃথ্বী শ। সামাজিক মাধ্যমে সাই বাবার একটা ছবি-সহ পোস্ট করে পৃথ্বী বলেছেন, ‘আশা করি, সাই বাবা সবকিছুই দেখছেন।’ উমেশ যাদব বাংলাদেশের টেস্ট দলে সুযোগ পেয়েছেন। তিনি তারপরেও সামাজিক মাধ্যমে বলেছেন, ‘হয়তো তোমরা আমাকে বোকা বানাতে পার, কিন্তু মনে রেখ, ঈশ্বর সবই দেখছেন।’

নীতীশ রানা কোনো দলেই সুযোগ পাননি। তাই তিনি লিখেছেন, ‘আশা। অপেক্ষা কর। যন্ত্রণা শেষ হবে।’ স্পিনার রবি বিষ্ণোই বলেছেন, ‘কামব্যাক অলওয়েজ স্ট্রঙ্গার দ্যান সেটব্যাক।’

নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা বলেছেন, ‘পৃথ্বী শ-র সঙ্গে নির্বাচকদের যোগাযোগ থাকবে। ও সুযোগ পাবে। এখন যাদের দরকার, তাদেরই বেছে নিয়েছি।’ অর্থাৎ, চেতন শর্মার মতে, যোগ্যতম ক্রিকেটাররাই দলে ঠাঁই পেয়েছেন। সূত্র: ডিডাব্লিউ, বিসিসিআই, টুইটার, ইনস্টাগ্রাম

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.