অনেক চাপে ছিলাম না: শান্ত

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এবারই প্রথমবার হাফ সেঞ্চুরি পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ এক হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন এই টপ অর্ডার ব্যাটার। এ নিয়ে ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলছেন শান্ত। আর কাঙ্খিত হাফ সেঞ্চুরিটি পেলেন ১৫ তম ইনিংসেই। সাতটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসটিতে ৭১ রান করেছেন ৫৫ বল খেলে।

স্বাভাবিকভাবেই ম্যাচটির আগে তার চাপে থাকার কথা ছিল। যেহেতু সাম্প্রতিক সময়ে ওপেনাররা বড় রান পাচ্ছিলেন না, উদ্বোধনী জুটি বড় হচ্ছিল না; সেক্ষেত্রে শান্তর চাপে পড়াটাই বরঞ্চ স্বাভাবিক ছিল। যদিও শান্ত জানালেন ভিন্ন কথা।

ম্যাচজয়ী এই ইনিংস খেলার পর শান্ত বলেন, ‘আমি অনেক চাপে ছিলাম বললে ভুল হবে। অনেক চাপে ছিলাম না। কারণ টিম ম্যানেজমেন্ট থেকে অধিনায়ক, সিনিয়র খেলোয়াড় সবাই পাশে ছিল। সবাই সমর্থন দিচ্ছিল। ওইরকম চাপে ছিলাম তা না। আর আমার ইনিংস নতুন কিছু করতে চাইনি। শুরু হচ্ছিল, লম্বা হচ্ছিল না। এটাই মাথায় ছিল যে যদি শুরু পাই যেন লম্বা করতে পারি। আসলে এটা তো দলের পরিকল্পনা। দলের পরিকল্পনা এখানে বলতে চাই না কীভাবে ব্যাট করতে চাই। পরের ম্যাচে এমন হতে পারে যে শুরুর দিকে অনেক রান করা লাগতে পারে। একেকদিন একেরকম হতে পারে। দলের পরিকল্পনা অনুযায়ী আমরা খেলার চেষ্টা করব।’

জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ জয় পাওয়ায় ২ নম্বর গ্রুপের শীর্ষ দুইয়ে উঠে গেলো বাংলাদেশ। আসরের মূল-পর্বের বাকি দুই ম্যাচে সাকিব আল হাসানদের প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.