রংপুরে পরিবহন ধর্মঘটের ডাক

বিএনপির সমাবেশ

মহাসড়কে নসিমন, করিমন ও থ্রি হুইলারসহ অবৈধ যান চলাচল বন্ধ এবং রংপুর-কুড়িগ্রাম সড়কে ‘প্রশাসনিক হয়রানি’ বন্ধের দাবিতে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে রংপুর জেলা মটর মালিক সমিতি। বৃহস্পতিবার রাত ১২টা থেকে এ ধর্মঘট শুরু হয়ে শনিবার রাত পর্যন্ত চলবে ধর্মঘট।

রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন। মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে বলে মোটর মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়।

এদিকে বিভাগীয় গণসমাবেশের ধারাবাহিকতায় আগামী ২৯ অক্টোবর বিএনপি রংপুরে সমাবেশ ডেকেছে। তার একদিন আগেই পরিবহন ধর্মঘটের এই ঘোষণা এলো।

প্রসঙ্গত, শনিবার রংপুরে বিভাগীয় গণসমাবেশ আয়োজন করেছে বিএনপি। জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যা, হামলা ও মামলার প্রতিবাদে এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সারাদেশের দশ বিভাগীয় শহরে গণসমাবেশের ডাক দেয় বিএনপি। এর মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার রংপুরে সমাবেশ সমাবেশ সফল করতে নেতাকর্মীরা প্রস্তুতি নিচ্ছেন। এর আগে বরিশালে বিএনপির গণসমাবেশের আগের দিন থেকে ধর্মঘটের ডাক দিয়েছিল বাস মালিক গ্রুপ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.