শেয়ারহোল্ডারদের ব্যাংকে লভ্যাংশ পাঠিয়েছে ওয়ালটন

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি তার শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে সর্বশেষ বছরের জন্য ঘোষিত লভ্যাংশের টাকা পাঠিয়েছে। বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) এর মাধ্যমে এই টাকা জমা করা হয়েছে।

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল।সাধারণ বিনিয়োগকারীদের (General Shareholder) জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছিল। আর কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের জন্য ঘোষণা করা হয়েছিল ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ। গত ৮ আগস্ট অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে তা ঘোষণা করা হয়। আর ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা কোম্পানির ঘোষিত লভ্যাংশ অনুমোদন করেন। এর প্রেক্ষিতে কোম্পানিটি সম্প্রতি বিইএফটিএনের মাধ্যমে সাধারণ শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে উল্লেখ করা ব্যাংক হিসাবে তাদের প্রাপ্য লভ্যাংশের টাকা জমা করেছে।

সূত্র জানিয়েছে, যে সব শেয়ারহোল্ডারের বিও হিসাবে ব্যাংক হিসাব নাম্বারের উল্লেখ নেই অথবা নাম্বারে ভুল আছে অথবা রাউটিং নাম্বার নেই কিংবা সেখানে দেওয়া তথ্য ত্রুটিপূর্ণ তাদের প্রাপ্য টাকার এমআইসিআর ওয়ারেন্ট (চেক) বিও হিসাবে দেওয়া ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে দেওয়া হয়েছে।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.