অর্থসংক্রান্ত অপরাধ ও কমপ্লায়েন্স বিষয়ে পাঠ্যক্রম তৈরি করছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়

স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য অর্থসংক্রান্ত অপরাধ ও কমপ্লায়েন্স (এফসিসি) বিষয়ে একটি পাঠ্যক্রম তৈরির লক্ষ্যে একসাথে কাজ করছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

এই কর্মসূচীর মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক কমপ্ল্যায়েন্স অনুসরণ করে অর্থসংক্রান্ত অপরাধ দমনে দক্ষ ও প্রশিক্ষিত পেশাদার একটি জাতি গঠনের লক্ষ্যে কাজ করছে প্রতিষ্ঠান দুটি।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যকার এই সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

বাংলাদেশে এফসিসি-ভিত্তিক জ্ঞানের প্রয়োজনীয়তার উপর ভিত্তি করে এই উদ্যোগটি তৈরি করা হয়েছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে এই কার্যক্রম চালু করার ফলে চাকরির বাজারে প্রবেশের আগেই দেশের তরুণ ও ভবিষ্যৎ জনসম্পদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রাপ্তি নিশ্চিত হবে। যেখানে সমগ্র আর্থিক খাতের জন্য গুরুত্বপূর্ণ এমন একটি ক্ষেত্রে প্রতিভার বিকাশে একটি আর্থিক প্রতিষ্ঠান কর্তৃক একটি বিশ্ববিদ্যালয়ের সাথে একটি সার্টিফিকেট পাঠ্যক্রম তৈরি করার এই অংশীদারিত্ব বাংলাদেশে এটিই প্রথম।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়, স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর অর্গানাইজেশন অ্যান্ড পিপল ক্যাপাবিলিটি বিভাগের গ্লোবাল হেড অ্যান্ড্রু ম্যাকলিন, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিভাগের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স বিটপী দাস চৌধুরী, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর হেড অব হিউম্যান রিসোর্স খায়রুন এন হক এবং ফাইন্যান্সিয়াল ক্রাইম অ্যান্ড কমপ্লায়েন্স (সিএফসিসি)-এর হেড অব কন্ডাক্ট ওমর এম ফারুক উপস্থিত ছিলেন। এসময় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ভিনসেন্ট চ্যাং এবং ব্র্যাক বিবিএস-এর ডিন স্যাং এইচ লি সহ অন্যান্য নির্বাহীরাও উপস্থিত ছিলেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.