সৌরভের শেষ, রজার বিনির শুরু

বিসিসিআই সভাপতি

বেশ কদিন আগে থেকেই গুঞ্জন ছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি পদে পরিবর্তন আসতে চলেছে। অবশেষে হলোও তাই বিসিসিআইয়ে শেষ হলো সৌরভ গাঙ্গুলির যুগ।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন রজার বিনি। মঙ্গলবার বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় ১৯৮৩ বিশ্বকাপ জয়ী এই সাবেক ক্রিকেটারকে সভাপতি নির্বাচিত করা হয়। এ ছাড়া সেক্রেটারি হিসেবে কাজ চালিয়ে যাবেন জয় শাহ। নতুন কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন আশিষ শেলার। সেই সঙ্গে রাজীব শুক্লা সহ-সভাপতি ও দেবজিত সাইকিয়া যুগ্ন সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন।

এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাচ্ছেন অরুণ ধুমাল। সবাই বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিনি এর আগেও বিভিন্ন প্রশাসনিক পদে দায়িত্ব পালন করেছে। বিসিসিআইয়ের দায়িত্ব নিতে তাকে কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির পদ থেকে পদত্যাগ করতে হচ্ছে।

ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, বিদায়ী সভাপতি সৌরভকে আইপিএলের চেয়ারম্যান হওয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। যদিও তিনি বিনয়ের সঙ্গে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.