পাকিস্তান উপ-নির্বাচনে ইমরান খানের বড় জয়

পাকিস্তান উপ-নির্বাচনে বড় জয় পেল ইমরান খানের নেতৃত্বাধীন দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

ন্যাশনাল অ্যাসেম্বলির আট আসনের মধ্যে ছয় আসনেই জয়ী হয়েছে ইমরানের দল। যার মধ্যে সাতটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে পিটিআই। খবর জিও নিউজের।

তাছাড়া পাঞ্জাব অ্যাসেম্বলির তিন আসনের উপ-নির্বাচনে দুইটিতেই জয় পেয়েছে পিটিআই। যার ফলে ধাক্কা পেয়েছে দেশটির ক্ষমতাসীন জোট।

জানা গেছে, পাক প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ়) বা পিএমএলএন শুধু শেখুপুরা আসনে জয়ের মুখ দেখেছে। করাচি ও মুলতানের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রে অবশ্য হেরেছে ইমরানের দল। ওই দুই কেন্দ্রে জিতেছে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।

চলতি বছরের এপ্রিল মাসে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তার পর থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া হয়ে উঠে পিটিআই। শাহবাজ সরকারকে সরাতে উঠেপড়ে লাগেন ইমরান অনুসারীরা। দেশের বিভিন্ন প্রান্তে সভা-সমাবেশ করে পিটিআই। তার পর এই উপ-নির্বাচনে অধিকাংশ আসনে ইমরানের দলের জয় উল্লেখযোগ্য।

এদিকে ‘করেঙ্গে ইয়া মরেঙ্গে’ স্লোগান দিয়ে ‘লং মার্চ’ শুরু করার কথা ঘোষণা করেছেন ইমরান। তিনি বলেছেন, দেশজুড়ে অভূতপূর্ব সমর্থনের জোয়ারে ভেসে তিনি রাজধানী ইসলামাবাদ পৌঁছবেন। তারপর সরাসরি কথা বলবেন দেশবাসীর সঙ্গে। সেখানেই ঠিক হবে ভবিষ্যৎ রণকৌশল।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.