ময়মনসিংহে বিএনপির ৪০০ নেতাকর্মীর নামে পুলিশের মামলা

ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে ফেরার পথে বিএনপি ও আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় মামলা করেছে পুলিশ। মামলায় ২৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (১৫ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক জহিরুল ইসলাম এ মামলা করেন। এর আগে ওই ঘটনায় পুলিশের তিন সদস্য ও আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিএনপির সমাবেশস্থল পলিটেকনিক মাঠ থেকে নেতাকর্মীরা মিছিল করে স্টেশন চত্বর এলাকায় চলা আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে হামলা, রাস্তায় জনগণের চলাচলে বাধা, পুলিশের ওপর হামলা, কাজে বাধা ও তিন পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় এ মামলা করা হয়েছে।

এর আগে শনিবার বিকেলে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা অবস্থান কর্মসূচি পালন করার জন্য রেলওয়ে স্টেশন কৃষ্ণচূড়া চত্বরে জমায়েত হয়। এতে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এদিকে সন্ধ্যার দিকে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের বিএনপির বিভাগীয় সমাবেশ শেষে কয়েকশো নেতাকর্মী নগরীর বাঘমারা এলাকা দিয়ে রেলওয়ে স্টেশনে গেলে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মুখোমুখি হয়ে যায়। এ সময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশের এক উপপরিদর্শকসহ তিন সদস্য ও আওয়ামী লীগ নেতা আহত হয়। পরে পুলিশ দুই পক্ষকেই ছত্রভঙ্গ করে দেয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.