এশিয়া কাপের ফাইনালে ভারত

বৃষ্টিতে বাংলাদেশের স্বপ্ন ভঙে চমক দেখিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল থাইল্যান্ড। ভারতের কাছে বাজেভাবে হেরে সেমিফাইনাল থেকেই শেষ হলো থাই মেয়েদের এবারের এশিয়া কাপের মিশন। থাইল্যান্ডকে ৭৪ রানে হারিয়ে টানা সপ্তমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠলো ভারত।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে জয়ের জন্য ১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কখনই ম্যাচে ছিল না থাইল্যান্ড। দীপ্তি শর্মা ও রাজশ্রী গায়কোয়াড়দের দুর্দান্ত বোলিংয়ে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে নারুওইমল চাইওয়াইয়ের দল।

২১ রানে ৪ উইকেট হারানো পর অবশ্য খানিকটা জুটি গড়ে তোলেন অধিনায়ক চাইওয়াই এবং নাত্যায়া বুচাথাম। তারা দুজনে মিলে যোগ করেন ৪২ রান। তবে দলের প্রয়োজন মতো দ্রুতগতিতে রান তুলতে পারেননি তারা। বুচাথাম ২১ রান করে ফিরলে ভাঙে তাদের জুটি। ভালো শুরু করেও ইনিংস বড় করতে পারেননি রোসেনান কানোহ।

থিতু হয়ে উইকেটে পড়ে থাকা চাইওয়াই আউট হয়েছেন ২১ রানে। চাইওয়াই এবং বুচাথাম ছাড়া দলের অন্য কোন ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি। তাতে ৯ উইকেট হারানো থাইল্যান্ডের ইনিংস থামে ৭৪ রানে। ভারতের হয়ে দীপ্তি তিনটি এবং রাজশ্রী দুটি উইকেট নিয়েছেন।

এর আগে শেফালি ভার্মার ৪২, হারমানপ্রীত কৌরের ৩৬ এবং জেমাইমা রদ্রিগেজের ২৭ রানের সুবাদে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান তোলে ভারত। থাইল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন সোরনারিন টিপোচ। এ ছাড়া একটি করে উইকেট নিয়েছেন বুচাথাম এবং থিপাচা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.