হুমকি-ধমকি দিয়ে জনস্রোত ঠেকানো যাবে না: রিজভী

চট্টগ্রামে বিএনপির জনসমাবেশে উত্তাল জনস্রোত ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতাকর্মীদের বাড়ি-বাড়ি গিয়ে হুমকি-ধমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আগামীকাল বন্দর নগরী চট্টগ্রামে বিএনপির উদ্যোগে বিশাল জনসভা হবে। জনসভায় থাকবেন বিএনপি মহাসচিবসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। জনসভাকে কেন্দ্র করে উৎসবের নগরীতে পরিণত হয়েছে চট্টগ্রাম। শুধু চট্টগ্রামের নেতাকর্মীরাই নয়, সাধারণ জনগণও প্রস্তুতি নিয়েছে। সুতরাং হুমকি-ধমকি দিয়ে জনস্রোত ঠেকানো যাবে না।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, চট্টগ্রাম যখন উৎসবমুখর তখনই ফ্যাসিবাদের অনুসারী আইন-শৃঙ্খলা বাহিনী পুলিশ, র‍্যাব চেষ্টা করছে সমাবেশে যাতে লোক কম হয়। তারা চট্টগ্রাম মহানগর উত্তর-দক্ষিণ এবং বিভিন্ন জেলার নেতাকর্মীদের বাড়ি-বাড়ি গিয়েও হুমকি দিচ্ছে, যাতে তারা সমাবেশে অংশগ্রহণ না করে। তাদের পরিবারের সাথে দুর্ব্যবহার করছে। কিন্তু আগেও জনগণের যে উত্তাল স্রোত, হুমকি দিয়ে, পুলিশ প্রশাসন দিয়ে আটকাতে পারেনি। এবারও পারবে না। বাস মালিক, শ্রমিকদের বেশি করে যাত্রী নিতে নিষেধ করুক না কেন, সবকিছু উপেক্ষা করে আগামীকালের জনসমাবেশে ব্যাপক হারে মানুষের উপস্থিতি হবে।

আগামীকালের জনসভা জনস্বার্থের জনসভা উল্লেখ করে রিজভী বলেন, জনগণের দাবির জনসভায় কোনো বাধা দেবেন না। সেখানে যে ধরনের ঘটনার কথা শুনছি এ রকম কোনো পরিস্থিতি সৃষ্টি হলে তার সম্পূর্ণ দায় আপনাদের বহন করতে হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.