শাস্তি পেলেন ফিঞ্চ

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৮ রানে হেরেছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে পরাজয়ের পাশাপাশি শাস্তিও মেনে নিতে হচ্ছে অ্যারন ফিঞ্চকে। অস্ট্রেলিয়ার অধিনায়ক আইসিসির আচরণবিধি ভঙ্গ করেছেন।

পার্থে গত ৯ অক্টোবরের ম্যাচে ইংল্যান্ডের ইনিংসের নবম ওভারের সময় ইংলিশ ব্যাটারদের উদ্দেশ্য করে অনুপযুক্ত ভাষা ব্যবহার করেন ফিঞ্চ। এই ঘটনায় পার পেয়ে যাননি তিনি। তার কথা শোনা গেছে স্টাম্পের মাইকে। আর তাই আনুষ্ঠানিকভাবে তিরস্কার করা হয়েছে ফিঞ্চকে। পাশাপাশি তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

ম্যাচের পরদিন (১০ অক্টোবর) রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে ফিঞ্চের শাস্তি পাওয়ার কথা জানায় আইসিসি।

জানা গেছে, নিজের দোষ স্বীকার করে নিয়েছেন ফিঞ্চ। সেই ম্যাচের রেফারি ডেভিড বুনের দেয়া শাস্তিও মেনে নিয়েছেন তিনি। আর তাই আনুষ্ঠানিক কোনও শুনানিরও প্রয়োজন পড়েনি।

প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ২০৮ রান তোলে ইংল্যান্ড। ৫১ বলে ৮৪ রান করেন অ্যালেক্স হেলস। অধিনায়ক জস বাটলার করেন ৩২ বলে ৬৮ রান। জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ২০০ রান তুলে থামে অস্ট্রেলিয়া। ৪৪ বলে ৭৩ রান করেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ইনজুরি কাটিয়ে ফেরা মিচেল মার্শ ২৬ বলে করেন ৩৬ রান। শেষদিকে মার্কাস স্টইনিসের ১৫ বলে করা ৩৫ রানের সুবাদেও জিততে পারেনি স্বাগতিকরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.