সাজেকের সঙ্গে গাড়ি চলাচল স্বাভাবিক

বৃষ্টিপাতে বাঘাইহাট-সাজেক সড়কের নন্দারাম এলাকায় পাহাড় ধসের পর সড়ক মেরামত করা হয়েছে। বুধবার (৫ অক্টোবর) দুপুর আড়াইটায় সড়ক মেরামতের কাজ শেষে গাড়ি চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, দীঘিনালা উপজেলা সদর থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরে পাহাড়ধসের কারণে দু’পাশে আটকা পড়েছে পর্যটকবাহী শত শত গাড়ি। সাজেক থেকে ফেরার পথের পর্যটকদের গাড়িগুলো নিরাপত্তা বাহিনী নিরাপদে মাচালং এলাকায় সরিয়ে নিয়েছে। আর সাজেকগামী পর্যটকদের গাড়িগুলো আটকে রাখা হচ্ছে বাঘাইহাট এলাকায়।

অবশ্য সকাল থেকেই সড়ক থেকে ধসে পড়া পাহাড়ের মাটি অপসারণে কাজ করছে সেনাবাহিনী। বাঘাইহাট সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনতাসির মামুন চৌধুরী পিএসসি জানান, সকাল ৯টা থেকে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। পর্যটকরা যেন তাদের গন্তব্যে পৌঁছতে পারেন তার জন্য করা করা হচ্ছে। আশা করছি দ্রুতই রাস্তাটি চলাচলের উপযোগী হবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএরও) রুমনা আক্তার জানান, মঙ্গলবার দিবাগত রাতে ভারী বর্ষণে পাহাড় ধসের ঘটনা ঘটে। এর ফলে সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। সাজেক এলাকায় প্রায় দুই হাজার ও প্রবেশের জন্য আরও প্রায় তিন হাজার পর্যটক আটকা পড়েন। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে সড়ক মেরামত করেছে ২০-ইসিবি।

মেঘের রাজ্য হিসেবে পরিচিত রাঙামাটির সাজেক ভ্যালি। ছুটির দিনে পর্যটকদের পদচারণায় মুখর থাকে জায়গাটি। সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দুর্গাপূজা উপলক্ষে সরকারি ছুটি থাকায় পর্যটকরা ছুটে আসছেন। তবে পাহাড় ধসের ঘটনায় দুই পাড়ে কয়েক হাজার পর্যটক আটকা পড়েন। এর ফলে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার শঙ্কা করছেন পর্যটন ব্যবসায়ীরা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.