পাকিস্তানকে হারিয়ে ইংল্যান্ডের সিরিজ জয়

প্রথমে ডেভিড মালান-হ্যারি ব্রুকের ঝড়ো ইনিংস ও পরবর্তীতে ক্রিস ওকস-ডেভিড উইলিদের দুর্দান্ত বোলিংয়ে সিরিজের সপ্তম টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৬৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ে সাত ম্যাচ সিরিজে ৪-৩ ব্যবধানে জিতল ১৭ বছর পর পাকিস্তান সফরে আসা ইংল্যান্ড।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২০৯ রান তোলে ইংল্যান্ড। দলটির হয়ে ইনিংস সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলেন মালান। ৪৭ বলে খেলা অপরাজিত এই ইনিংসে ছিল আটটি চার ও তিনটি ছক্কার মার।

পাঁচ নম্বরে নামা ব্রুক করেন ২৯ বলে অপরাজিত ৪৬ রান। ইনিংসে ছিল একটি চার ও চারটি ছক্কার মার। মালান-ব্রুকের ১০৮ রানের অবিচ্ছিন্ন জুটিতেই মূলত ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয় ইংল্যান্ড। এ ছাড়াও বেন ডাকেট করেন ১৯ বলে ৩০ রান। পাকিস্তানের হয়ে ৩২ রান খরচায় এক উইকেট নেন মোহাম্মদ হাসনাইন।

লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১.২ ওভারের মধ্যেই দুই ইনফর্ম ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের উইকেট হারায় পাকিস্তান। রিজওয়ান করেন এক রান। বাবরের ব্যাটে আসে ৪ রান। এরপর আর ম্যাচেই ফিরতে পারেনি পাকিস্তান। দ্রুত দুই উইকেট হারানোর পর শান মাসুদ, ইফতেখার আহমেদ ও খুশদিল শাহরা চেষ্টা করেও আর কিছুই করতে পারেননি। দলটির হয়ে ৪৩ বলে সর্বোচ্চ ৫৬ রান করেন মাসুদ।

খুশদিলের ব্যাটে আসে ২৫ বলে ২৭ রানের ইনিংস। ইফতেখার করেন ১৬ বলে ১৯ রান। এই তিনজন ছাড়া আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেটে ১৪২ রান তুলে ইনিংস থামে পাকিস্তানের। ইংল্যান্ডের হয়ে ২৬ রান খরচায় বাবর, মাসুদ ও আসিফ আলীর উইকেট নেন ওকস। ২২ রান খরচায় দুই উইকেট নেন উইলি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.