বুমরাহর ইনজুরিতে ফিরলেন সিরাজ

ইনজুরির কারণে ঘরের মাটিতে সাউথ আফ্রিকার বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন জসপ্রীত বুমরাহ। তার জায়গায় ভারতের স্কোয়াডে ডাক পেয়েছেন আরেক পেসার মোহাম্মদ সিরাজ। এক বিবৃতিতে এমনটা নিশ্চিত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

এদিকে ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম লিখেছে, পিঠের চোটের কারণে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে গেছেন বুমরাহ। যদিও এই ব্যাপারে এখনও কিছু জানায়নি বিসিসিআই।

শুধু জানানো হয়েছে, বুমরাহকে দেখেশুনে রাখবে বিসিসিআইয়ের মেডিক্যাল টিম। দ্রুত ইনজুরি কাটিয়ে উঠতে তার পুনর্বাসনও নিশ্চিত করবে বিসিসিআই।

এদিকে পিঠের চোটের কারণে আগেই এই সিরিজ থেকে ছিটকে গেছেন দীপক হুডা। কোভিড সংক্রমণ থেকে পুরোপুরি সেরে না ওঠায় এই সিরিজে খেলা হচ্ছে না আরেক পেসার মোহাম্মদ শামিরও। হুডার বদলে এই সিরিজে জায়গা পেয়েছেন শ্রেয়াস আইয়ার। এ ছাড়াও দল ঘোষণার পর শাহবাজ আহমেদ এবং উমেশ যাদবকে দলে ভেড়ায় ভারত।

চলমান এই সিরিজের প্রথম ম্যাচটি জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২ এবং ৪ অক্টোবর। প্রথমটি গৌহাটি এবং পরেরটি ইন্দোরে।

সাউথ আফ্রিকা সিরিজের ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, দিনেশ কার্তিক, ঋষভ পান্ত, শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, যুবেন্দ্র চাহাল, আর্শদিপ সিং, হার্শাল প্যাটেল, দিপক চাহার, মোহাম্মদ সিরাজ ও উমেশ যাদব।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.