পুঁজিবাজারের উন্নয়নে যৌথভাবে কাজ করবে বিএমবিএ ও বিআইসিএম

সমঝোতা স্মারক স্বাক্ষর

পুঁজিবাজারের উন্নয়নে একসাথে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)। বিশেষ করে পুঁজিবাজারের বিকাশের লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা, কর্মশালা ও সেমিনার আয়োজন, প্রশিক্ষণের ব্যবস্থা, পুঁজিবাজার সংক্রান্ত সমসাময়িক এবং পুঁজিবাজারের সার্বিক উন্নয়নের জন্য গবেষণা পরিচালনাসহ আরও নানা বিষয়ে একসাথে কাজ করবে প্রতিষ্ঠান দুটি।
এলক্ষ্যে বুধবার বিএমবিএ’র সচিবালয়ে বিএমবিএ এবং বিআইসিএম এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন এর পক্ষে সভাপতি মো. ছায়েদুর রহমান ও বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর পক্ষে নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম এর সভাপতি জিয়াউর রহমান ও সাধারণ সম্পাদক আবু আলী, বিএমবিএ’র কার্যনিবাহী সদস্যবৃন্দ এবং বিআইসিএম’র অন্যান্য সিনিয়র অফিসিয়ালরা উপস্থিত উপস্থিত ছিলেন।
বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বলেন, বাংলাদেশের ক্যাপিটাল মার্কেট এর উন্নয়নে বিএমবিএ’র সাথে কাজ করার জন্য নানামুখী পরিকল্পনা উপস্থাপন করেন। এছাড়াও ক্যাপিটাল মার্কেট উন্নয়নে প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের মাধ্যমে সাধারণ জনগণের মধ্যে শেয়ারবাজার সম্পর্কে সচেতনতা তৈরিতে ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও পুঁজিবাজার উন্নয়নে প্রশিক্ষণের উপর বিশেষ গুরুত্ব আরোপ করে সিএমজিএফ এর সভপতি জিয়াউরে রহমান বক্তব্য প্রদান করেন।
বিএমবিএ এর সভাপতি মো. ছায়েদুর রহমান উপস্থিত সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন, বিএমবিএ এবং বিআইসিএম এর যৌথ প্রয়াসে পুঁজিবাজার উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। বাংলাদেশের পুঁজিবাজারকে শক্তিশালী করতে গণমাধ্যমসহ সকলের সহযোগীতা প্রত্যাশা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...