বিপিএল: দেশিরা সর্বোচ্চ ৮০ লাখ, বিদেশিরা পাবেন ৮০ হাজার ডলার

২০২৩ সালের জানুয়ারিতে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর। এর আগে ক্রিকেটারদের পারিশ্রমিক নির্ধারন করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকা দেশি ক্রিকেটাররা পাবেন ৮০ লাখ টাকা।

বিদেশিদের পারিশ্রমিক ধরা হয়েছে ৮০ হাজার মার্কিন ডলার। গণমাধ্যমের সঙ্গে আলাপচারিতায় বিষয়টি নিশ্চিত করেছেন বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। সেই সঙ্গে জানিয়েছেন, এবারের বিপিএলে থাকছে না কোন আইকন ক্রিকেটার। তবে সরাসরি চুক্তিতে একজন ক্রিকেটার দলে অন্তর্ভুক্ত করা যাবে।

বিপিএলে খেলা ক্রিকেটাররা মোট সাত ক্যাটাগরিতে পারিশ্রমিক পাবেন। সবচেয়ে বেশি পারিশ্রমিক পাবেন ‘এ’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা। তাদের পারিশ্রমিকের পরিমাণ ৮০ লাখ টাকা। এরপরই থাকছে ‘বি’ ক্যাটাগরি। এখানে জায়গা পাওয়া ক্রিকেটারদের প্রত্যেকে পাবেন ৫০ লাখ টাকা করে।

এরপরই থাকছে ‘সি’ ক্যাটাগরি। তাদের পারিশ্রমিকের পরিমাণ ৩০ লাখ টাকা। আর ‘ডি’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারদের পারিশ্রমিকের পরিমাণ ২০ লাখ টাকা। এরপর থাকছে ‘ই’ ক্যাটাগরি। এখানে জায়গা পাওয়া ক্রিকেটারদের প্রত্যেকে পাবেন ১৫ লাখ টাকা করে। ‘এফ’ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা পাবেন ১০ লাখ টাকা করে। আর সর্বনিম্ন ৫ লাখ টাকা পারিশ্রমিক থাকছে ‘জি’ ক্যাটাগরির ক্রিকেটারদের জন্য।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.