বাবরকে ছাড়িয়ে গেলেন সূর্যকুমার

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও এশিয়া কাপের বাজে ফর্ম কাটিয়ে উঠতে পারেননি বাবর আজম। ধীরগতির শুরুতে রান তুললেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন পাকিস্তানের অধিনায়ক। এদিকে দল হারলেও ঝড়ো ইনিংস খেলে বাবরকে ছাড়িয়ে গেছেন সূর্যকুমার যাদব।

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে তিনে উঠে এসেছেন ভারতের এই ব্যাটার। এক ধাপ পিছিয়ে চারে নেমে গেছেন বাবর। শীর্ষে থাকা মোহাম্মদ রিজওয়ান ও দুইয়ে থাকা এইডেন মার্করাম নিজেদের জায়গা ধরে রেখেছেন। ইংলিশদের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে নিজের শীর্ষস্থান আরও মজবুত করেছে রিজওয়ান।

মোহালিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪ ছক্কা ও ২ চারে ২৫ বলে ৪৬ রানের ইনিংস খেলেছেন সূর্যকুমার। বিপরীতে করাচিতে খেলা ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে ২৪ বলে ৩১ রান করেছেন বাবর। এমন পারফরম্যান্সের পর চারে নেমে গেছেন পাকিস্তানের অধিনায়ক। এর আগে এশিয়া কাপে ভালো করতে না পারায় শীর্ষস্থান হারান বাবর।

অজিদের বিপক্ষে শেষ দিকে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন হার্দিক পান্ডিয়া। ৫ ছক্কা ও ৭ চারে মাত্র ৩০ বলে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার। যার ফলে ২০৮ রানের বড় পুঁজি পায় ভারত। এমন পারফরম্যান্সের পর ২২ ধাপ এগিয়ে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে ৬৫ নম্বরে উঠে এসেছেন হার্দিক।

টি-টোয়েন্টিতে প্রথমবার ওপেনিংয়ে নেমেই বাজিমাত করেছেন ক্যামেরন গ্রিন। ৪ ছক্কা ও ৮ চারে ৩০ বলে ৬১ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। এমন ইনিংসের পর সেরা ১০০ তে প্রবেশ করেছেন গ্রিন। বোলারদের মাঝে লম্বা লাফ দিয়েছেন অক্ষর প্যাটেল। ১৭ রানে ৩ উইকেট নিয়ে এক লাফে ৫৭ থেকে ৩৩ নম্বরে জায়গা করে নিয়েছেন বাঁহাতি এই স্পিনার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.