ইসরাইলের বিরুদ্ধে আইসিসিতে ফিলিস্তিনের নিহত সাংবাদিক শিরিনের পরিবারের মামলা

ফিলিস্তিনের নিহত সাংবাদিক শিরিন আবু আকলের পরিবার ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসিতে মামলা করেছে। গত মে মাসে পশ্চিম তীরের জেনিন শহরে ইসরাইলের সেনারা সাংবাদিক আবু আকলেকে গুলি করে হত্যা করেছিল।

আন্তর্জাতিক অপরাধ আদালতে দায়ের করা মামলার আর্জিতে আবু আকলের পরিবার ঠাণ্ডা মাথায় এই সাংবাদিককে হত্যা করার জন্য ইসরাইলি সেনাদের বিচার দাবি করেছে। তার ভাই হেগের আন্তর্জাতিক আদালতের সামনে সাংবাদিকদের বলেন, আবু আকলেকে হত্যার জন্য দোষীদের জবাবদিহিতার আওতায় আনতে তারা প্রয়োজনীয় সবকিছু করবেন। শিরিন আবু আকলেকে হত্যার জন্য ষোলটি গুলি ব্যবহার করা হয়েছে। এসব গুলি তাকে এবং তার আশপাশে দাঁড়ানো লোকজনকে লক্ষ্য করে ছোঁড়া হয়। আবু আকলেকে গুলি করার পর তাকে নিরাপদ স্থানের সরিয়ে নিয়ে যাওয়ার জন্য যে ব্যক্তি চেষ্টা করছিলেন তাকে লক্ষ্য করেও গুলি ছোঁড়া হয় বলে তার ভাই উল্লেখ করেন।

তিনি বলেন, শিরিন আবু আকলে যেহেতু সাংবাদিকের ড্রেস পরা ছিল সে কারণে ইসরাইলি সেনারা তাকে স্পষ্টভাবেই চিহ্নিত করতে পেরেছে। তারপরও তাকে হত্যা করা হয়েছে এবং এই হত্যাকাণ্ড ছিল ইচ্ছাপূর্বক।

গত ১১ ই মে জেনিন শহরে ৫১ বছর বয়সী সাংবাদিক শিরিন আবু আকলেকে ইসরাইল সেনারা গুলি করে হত্যা করে, এমনকি পরে তার দাফন অনুষ্ঠানেও হামলা চালায়। খবর- পার্সটুডের

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.