সাবেকদের ‘ব্যক্তিগত আক্রমণে’ হতাশ বাবর

সাম্প্রতিক সময়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) ইভেন্টগুলোতে সেভাবে পারফর্ম করতে পারছে না পাকিস্তান। দলটির ব্যর্থতার দায় দেয়া হচ্ছে দুই ওপেনার বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানকে। কেননা দুজনই বেশ ধীরগতিতে ইনিংস গড়তে পছন্দ করেন। বিশেষ করে শেষবার বাবরের সমালোচনা করেন দেশটির সাবেক পেসার আকিব জাভেদ। তার সমালোচনা শুনে হতাশা প্রকাশ করেন বাবর।

সদ্য সমাপ্ত এশিয়া কাপে মোট ৬ ইনিংসে বাবরের মোট রান ছিল ৬৮। এমন পারফরম্যান্সে মাত্র দুই সপ্তাহের ব্যবধানে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান হারিয়ে তিনে নেমে গেছেন পাকিস্তানের অধিনায়ক। ক্যারিয়ার স্ট্রাইক রেট অবশ্য একটুও খারাপ নয় বাবরের। যা প্রায় ১২৯ এর কাছাকাছি। যদিও পাওয়ার প্লে এবং প্রথম ১০ ওভারে বাবরের স্ট্রাইক রেট নিয়ে ক্রমাগতই চলে সমালোচনা। এমনকি রিজওয়ানের সঙ্গে তার ওপেনিং জুটি নিয়েও থাকে সমালোচনা।

এমন সমালোচনায় বিরক্ত হয়ে বাবর বলেন, ‘সাবেক ক্রিকেটাররা নিজেদের মতামত জানাতেই পারেন। তবে যেটা হতাশার, তা হলো ব্যক্তিগত আক্রমণ। সাবেক ক্রিকেটাররাও নিজেদের সময়ে এটার মধ্য দিয়ে গেছেন এবং তারা ভালো করেই জানেন, কতটা চাপ ও দায়িত্ব নিয়ে খেলতে হয় আমাদের। আমি ব্যক্তিগতভাবে এসব মতামতকে পাত্তা দেই না। আমার কাছে এসবের কোনো মূল্য নেই। কখনও ভালো সময় যাবে, কখনও নয়। যত ভালোই করুন, লোকের কথা চলতেই থাকবে। সবচেয়ে ভালো হলো এসবকে এড়িয়ে যেতে পারা।’

এর আগে সাবেক পেসার ও পিএসএলের দল লাহোর কালান্দার্সের কোচ আকিব জাভেদ বলেছিলেন, করাচি কিংসের বিপক্ষে ম্যাচ থাকলে বাবরকে আউটই করতে চান না লাহোরের বোলাররা। যেন দলের প্রয়োজনীয় রান রেট বেড়ে যায়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.